Advertisement
০২ মে ২০২৪
Alcohol prohibition

alcohol prohibition: মদ্যপান করছেন? ধরা  পড়লে প্রথম বার মোটা  টাকা জরিমানা, দ্বিতীয়  বারে সোজা হাজতবাস!

শাস্তি কঠিন হবে যদি দোষী প্রথম ভুল থেকে শিক্ষা না নেন। সে ক্ষেত্রে দোষীর মদ্যপানের অপরাধকে কোনও ভাবেই ক্ষমাসুলভ চোখে দেখা হবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ১০:৩৬
Share: Save:

মদ্যপান করতে গিয়ে ধরা পড়লেই কঠোর শাস্তি হবে বিহারে। তবে প্রথম বার ‘ভুল’ করলে শাস্তিতে কিছুটা ছাড় রয়েছে। শাস্তি কঠিন হবে যদি দোষী প্রথম ভুল থেকে শিক্ষা না নেন। সে ক্ষেত্রে দোষীকে মদ্যপানের অপরাধে এক বছর পর্যন্ত হাজতে থাকতে হতে পারে।

সোমবার বিহারের মন্ত্রিসভার অতিরিক্ত মুখ্যসচিব এই ঘোষণা করেছেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বিহারে যদি কোনও ব্যক্তি প্রথম বার মদ্যপানরত অবস্থায় ধরা পড়েন তবে তাঁকে দু’হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা দিতে হতে পারে। যদি তিনি জরিমানা দিতে না পারেন, সে ক্ষেত্রে ৩০ দিনের হাজতবাস করতে হতে পারে। তবে ওই ব্যক্তি যদি একই অপরাধে দ্বিতীয় বার ধরা পড়েন, তবে তাঁকে আর্থিক জরিমানা করা হবে না। দ্বিতীয় বারের ভুলে এক বছরের জেল হবে অভিযুক্ত ব্যক্তির।

উল্লেখ্য, বিহারে ২০১৬ সালের ১ এপ্রিল থেকেই সমস্ত ধরনের মদে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি রয়েছে। তবে এর আগে প্রথম বার মদ্যপানের অপরাধীদের ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হত। ২০১৮ সালের একটি আইন করে ওই প্রস্তাব আনা হয়। নতুন নিয়মে সেই শাস্তি কিছুটা শিথিল করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alcohol prohibition Alcohol Bihar Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE