Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IIT-Guwahati Student Detained

আইএসে ‘যোগ’, আটক আইআইটি ছাত্র

সূত্রের খবর, তৌসিফ আলি ফারুকি নামে ওই পড়ুয়াকে গুয়াহাটির পানবাজার এলাকা থেকে আইএসের সদস্যেরা সঙ্গে নিয়ে গিয়েছিল বলে জানতে পারেন গোয়েন্দারা।

arrest

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ০৮:২৭
Share: Save:

মেধাবী ছাত্র। সুবক্তা। আইআইটি রিসার্চ কনক্লেভের টেকনিক্যাল টিম, এক্সটার্নাল রিচ টিম ও ডিবেটিং সোসাইটির সদস্য সে। কিন্তু এমনই এক উজ্জ্বল ছাত্র হঠাৎ ‘লিঙ্কডইন’ ওয়েবসাইটে খোলা চিঠি লিখে জানাল আইএসে যোগদানের কথা। পরে তাকে আটক করল অসম পুলিশের এসটিএফ।

সূত্রের খবর, তৌসিফ আলি ফারুকি নামে ওই পড়ুয়াকে গুয়াহাটির পানবাজার এলাকা থেকে আইএসের সদস্যেরা সঙ্গে নিয়ে গিয়েছিল বলে জানতে পারেন গোয়েন্দারা। আদতে দিল্লির পোখরার জাকি নগরের বাসিন্দা তৌসিফ আলি। সামাজিক মাধ্যমে লেখা পরিচয় জানাচ্ছে, সে আইআইটির বায়োটেকনোলজি ও বায়োইঞ্জিনিয়ারিংয়ে চতুর্থ সিমেস্টারের ছাত্র। ২০২০ সাল থেকে তৌসিফ নিজের প্রোফাইলে পুরোপুরি জেহাদের বার্তা লিখে গিয়েছে।

সম্প্রতি বাংলাদেশ থেকে অসমে ঢোকার পরে ধুবুড়ির ধর্মশালা এলাকা থেকে ধরা পড়ে আইএসের ভারতীয় শাখার প্রধান হ্যারিস ফারুকি ও তার সঙ্গী রেহান। তার পরেই আইআইটি ছাত্রের আইএস-যোগে উদ্বেগ ছড়ায় অসমে। রাতে অসম পুলিশের এসটিএফ জানায়, তারা তৌসিফকে আটক করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

guwahati isis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE