Advertisement
০৩ মে ২০২৪
Life Mission Project Scam

কেরলের আবাস দুর্নীতিতে ঘুষ নেওয়ার অভিযোগ, ইডির হাতে গ্রেফতার হলেন বিজয়নের প্রাক্তন সচিব

ইডি সূত্রে জানা গিয়েছে, রাজ্যের ‘লাইফ মিশন’ প্রকল্পে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের প্রাক্তন প্রধানসচিব এম শিবশঙ্করকে।

In Life mission case Kerala chief minister’s ex principal secretary arrested by ED

ইডির হাতে গ্রেফতার হলেন বিজয়নের প্রাক্তন সচিব। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৪
Share: Save:

সরকারি প্রকল্পে দুর্নীতিকাণ্ডের তদন্তে এ বার খোদ কেরলের মুখ্যমন্ত্রীর প্রাক্তন প্রধান সচিবকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে জানা গিয়েছে, রাজ্যের ‘লাইফ মিশন’ প্রকল্পে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের প্রাক্তন প্রধানসচিব এম শিবশঙ্করকে।

কেরল সরকারের এই প্রকল্পে গৃহহীনদের পাকা বাড়ি তৈরি করে দেওয়া এবং কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়া হয়। কেরলের ত্রিশূর জেলায় একটি অঞ্চলে ১৪০টি পরিবারের জন্য পাকা বাড়ি নির্মাণে প্রায় ১৯ কোটি টাকা বরাদ্দ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘রেড ক্রস’। তার মধ্যে ১৪.৫০ কোটি টাকা এখনও পর্যন্ত খরচ হয়েছে।

সংযুক্ত আরব আমিরশাহির দূতাবাসের তরফে পাওয়া এই অর্থে একটি স্বাস্থ্যকেন্দ্র তৈরির কথা ছিল। অভিযোগ, এই প্রকল্প রূপায়ণে অন্যতম অভিযুক্ত স্বপ্না সুরেশ ৪.৪৮ কোটি টাকা ঘুষ নিয়েছেন। স্বপ্না সুরেশ তদন্তকারীদের সামনে জেরায় জানান, মুখ্যমন্ত্রীর প্রাক্তন প্রধানসচিব শিবশঙ্করই এই দুর্নীতির মাথা। তার পরেই তাঁকে গ্রেফতার করার সিদ্ধান্ত নেয় ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE