Advertisement
০৫ মে ২০২৪
Rahul Gandhi

Rahul Gandhi: ‘স্যুট-বুট-লুটের সরকার’ ‘মিত্রোঁ’দের জন্য করছাড় দিচ্ছে, কটাক্ষ রাহুল গাঁধীর

প্রধানমন্ত্রীর বহুল ব্যবহৃত ‘মিত্রোঁ’ শব্দটির মাধ্যমে রাহুল সরকার-ঘনিষ্ঠ শিল্পপতিদের ইঙ্গিত করতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে।

রাহুল গাঁধী।

রাহুল গাঁধী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১৯:০০
Share: Save:

কেন্দ্রের বিজেপি সরকারকে রবিবার ‘স্যুট-বুট-লুটের সরকার’ বলে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। রবিবার একটি টুইটে তিনি একটি লেখচিত্র পোস্ট করেন। লেখচিত্রের মাধ্যমে ইউপিএ এবং এনডিএ সরকারের কর ব্যবস্থার তুল্যমূল্য বিচার করেছেন রাহুল। সেখানে দেখা যাচ্ছে ইউপিএ আমলে, বড় কর্পোরেট সংস্থাগুলির জন্য উচ্চহারে কর নির্ধারিত হলেও, গরিব এবং প্রান্তিক মানুষদের জন্য করের পরিমাণ কম করে রাখা হয়েছিল। কিন্তু বর্তমান এনডিএ সরকারের আমলে এর উল্টোটা করা হয়েছে বলে দাবি করা হয়েছে ওই ছবিতে।

ছবির সঙ্গে রাহুল লেখেন, “এই সরকারের স্বাভাবিক প্রবৃত্তিই হল, সাধারণ মানুষের জন্য করের হার বৃদ্ধি করা আর মিত্রোঁদের জন্য কর মকুব বা হ্রাস করা।” প্রধানমন্ত্রী মোদীর বহুল ব্যবহৃত ‘মিত্রোঁ’ শব্দটির মাধ্যমে রাহুল সরকার-ঘনিষ্ঠ শিল্পপতিদের ইঙ্গিত করতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে।

মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসে জিএসটির হার বাড়ানোর প্রতিবাদে সংসদের বর্ষাকালীন অধিবেশনে সরকারপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছে কংগ্রেস। কংগ্রেস সাংসদরা এই বিষয়ে সরকারের বক্তব্য জানতে চেয়েছেন। ৫ অগস্ট হাল্লা বোল কর্মসূচিতে দিল্লির সংসদ ভবনের কাছে বেকারত্ব, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কালো পোশাক পরে বিক্ষোভ দেখায় কংগ্রেস। কংগ্রেস কর্মী-সমর্থকদের রুখতে দিল্লি পুলিশ আগেই এলাকায় ১৪৪ ধারা জারি করে রেখেছিল। রাহুল এবং প্রিয়ঙ্কা গাঁধীর নেতৃত্বে কংগ্রেস কর্মীরা যখন প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে এগোচ্ছিলেন, তখন বিজয় চকের কাছে পুলিশ তাঁদের গ্রেফতার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi GST Mitron
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE