Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bribe

৭৫ হাজার টাকা ঘুষ নেওয়ায় দোষী সাব্যস্ত আয়কর আধিকারিক, ৪ বছরের কারাদণ্ড দিল আদালত

ব্যবসায়ীর কাছে থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকা দাবি করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ৭৫ হাজার টাকায় রফা হয়েছিল বলে আদালতে জানায় পুলিশ।

bribe taken by income tax officer

ঘুষ নেওয়ার অপরাধে দোষী সাব্যস্ত আয়কর আধিকারিক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৮:১৮
Share: Save:

কর ছাড়ের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়ে ব্যবসায়ীর কাছে থেকে ৭৫ হাজার টাকা ঘুষ নেওয়ার অপরাধে দোষী সাব্যস্ত হলেন আয়কর দফতরের এক আধিকারিক। শুক্রবার সিবিআইয়ের বিশেষ আদালত তাঁকে ৪ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। পাশাপাশি, ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে ওই আধিকারিককে। মামলাটি ২০১৫ সালের।

আয়কর আধিকারিক পৃথা বাবুকুট্টানের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল। মালাডের এক ব্যবসায়ীকে করছাড়ের ব্যবস্থা করে দেওয়ার ‘টোপ’ দিয়েছিলেন পৃথা। ব্যবসায়ীর কাছে থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকা দাবি করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ৭৫ হাজার টাকায় রফা হয়েছিল বলে আদালতে জানায় পুলিশ।

আদালতে যে প্রামাণ্য নথি পেশ করা হয়েছে, তাতে বলা হয়েছে, ব্যবসায়ীর ৪-৫ লক্ষ টাকা যে করের বোঝা ছিল, তা থেকে ৫৫ হাজার টাকা কমানোর আশ্বাস দিয়েছিলেন পৃথা। তার জন্য ৭৫ হাজার টাকা দাবি করা হয় ব্যবসায়ীর কাছে। ব্যবসায়ী সেই টাকা নিয়ে অভিযুক্ত আধিকারিকের কাছে হাজির হন। অফিসে সেই টাকা নেওয়ার সময় তিনি হাতেনাতে ধরা পড়ে যান। তার পরই পৃথার বিরুদ্ধে মামলা করা হয়। সেই মামলা সাত বছর ধরে চলার পর অবশেষে মুম্বইয়ের সিবিআই আদালতে দোষী সাব্যস্ত হন ওই আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE