Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Covid 19 India

২০২০-র পর এই প্রথম! দেশে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা শূন্য, দৈনিক আক্রান্তও তলানিতে

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬২৫ জন। দৈনিক আক্রান্তের সংখ্যাও ২০২০ সালের এপ্রিলের পর থেকে সর্বনিম্ন।

দীর্ঘ দিন পর দেশে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা শূন্য।

দীর্ঘ দিন পর দেশে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা শূন্য। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৪:১৯
Share: Save:

দীর্ঘ দিন পর দেশে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা শূন্য। গত ২৪ ঘণ্টায় করোনায় এক জনেরও মৃত্যু হয়নি। ২০২০ সালের মার্চ মাসের পর এই প্রথম দেশে ২৪ ঘণ্টার কোভিড গ্রাফে মৃত্যুর সংখ্যা শূন্য।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬২৫ জন। দৈনিক আক্রান্তের সংখ্যাও ২০২০ সালের এপ্রিলের পর থেকে সর্বনিম্ন। ২০২০ সালের ৯ এপ্রিল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫৪০।

এই নিয়ে দেশে মোট কোভিড সংক্রমণের সংখ্যা গিয়ে পৌঁছল ৪ কোটি ৪৬ লক্ষ ৬২ হাজার ১৪১। করোনা সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ১৪ হাজার ২১। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৩০ হাজার ৫০৯ জনের।

স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, দেশে এই মুহূর্তে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৭৮ শতাংশ। মোট ৪ কোটি ৪১ লক্ষ ১৭ হাজার ৬১১ জন মানুষ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। টিকাকরণ প্রক্রিয়ার শুরু থেকে এখনও পর্যন্ত দেশে ২১৯ কোটি ৭৪ লক্ষ করোনা টিকা দেওয়া হয়েছে।

২০২০ সালের শুরুতে করোনা অতিমারির ধাক্কায় বিপর্যস্ত হয়েছিল জনজীবন। ভাইরাসের ভয়াবহতায় তার পর থেকে প্রচুর মানুষ মারা গিয়েছেন। কর্নাটকের ৭৬ বছর বয়সি এক ব্যক্তির দেহে প্রথম সংক্রমণের খোঁজ মিলেছিল। প্রায় ৩ বছর পর দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা শূন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India COVID19 Pandemic Zero Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE