Advertisement
০৭ মে ২০২৪
twitter

Twitter: সাংবাদিকদের টুইট ডিলিটের সব থেকে বেশি আবেদন জমা পড়েছে ভারতে, বলছে রিপোর্ট

সাংবাদিক, সংবাদ মাধ্যমের টুইট ডিলিটের আইনি আবেদন সব থেকে বেশি জমা পড়েছে ভারতেই। ২০২১-এর জুলাই-ডিসেম্বরের একটি রিপোর্ট দিয়ে জানাল সংস্থা।

গ্রাহকদের টুইটার অ্যাকাউন্ট নিয়ে তথ্য চাওয়ার নিরিখেও গোটা দুনিয়ায় দ্বিতীয় ভারত।

গ্রাহকদের টুইটার অ্যাকাউন্ট নিয়ে তথ্য চাওয়ার নিরিখেও গোটা দুনিয়ায় দ্বিতীয় ভারত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ২১:০৯
Share: Save:

গোটা বিশ্বে সাংবাদিক এবং সংবাদ মাধ্যম সংস্থার টুইট ডিলিট করার জন্য সব থেকে বেশি আইনি আবেদন করেছে ভারত। ২০২১ সালের জুলাই থেকে ডিসেম্বর— এই সময়সীমার মধ্যে। একটি রিপোর্টে জানিয়েছে টুইটার।

গ্রাহকদের টুইটার অ্যাকাউন্ট নিয়ে তথ্য চাওয়ার নিরিখেও গোটা দুনিয়ায় দ্বিতীয় ভারত। প্রথম আমেরিকা। শুধু সাংবাদিক বা সংবাদ মাধ্যম নয়, আম গ্রাহকদের টুইট ডিলিটেরও বহু আর্জি জমা পড়েছে টুইটার সংস্থার কাছে। ২০২১ সালের জুলাই থেকে ডিসেম্বরে টুইট ডিলিটের সব থেকে বেশি আর্জি জানিয়েছে যে পাঁচটি দেশ, সেই তালিকাতেও রয়েছে ভারত।

টুইটারের রিপোর্টে বলা হয়েছে, ২০২১ সালের জুলাই থেকে ডিসেম্বরে গোটা বিশ্বে ৩৪৯টি ভেরিফায়েড অ্যাকাউন্টের কনটেন্টে কোপ পড়েছে। ওই সব ক’টি অ্যাকাউন্টই সাংবাদিক এবং সংবাদ মাধ্যমের। নির্দিষ্ট ওই কনটেন্ট ডিলিট করার জন্য ৩২৬টি আইনি আবেদন জমা পড়েছে। তার মধ্যে সব থেকে বেশি আবেদন জমা পড়েছে ভারতে। ১১৪টি। তার পরেই রয়েছে তুরস্ক (৭৮), রাশিয়া (৫৫), পাকিস্তান (৪৮)।

২০২১ সালে জানুয়ারি থেকে জুলাই— এই সময়সীমাতেও সাংবাদিকদের অ্যাকাউন্ট থেকে করা টুইট ডিলিটের সব থেকে বেশি আইনি আবেদন জমা পড়েছে ভারতে। সংখ্যাটা ৮৯। যেখানে সারা বিশ্বে মোট ২৩১টি আইনি আবেদন জমা পড়েছে। টুইটার জানিয়েছে, আইনি আবেদনের মধ্যে যেমন আদালতের নির্দেশ রয়েছে, তেমনই সরকারি নির্দেশ, সাধারণ নাগরিকের আবেদনও রয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস-এর তরফেও টুইট ডিলিটের আবেদন পেয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter India journalist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE