Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Gangotri

Char Dham Yatra: প্রবল বৃষ্টি এবং তুষারপাতের জেরে চারধাম যাত্রা স্থগিত করল উত্তরাখণ্ড

রবিবার উত্তরাখণ্ড সরকারের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার পর্যন্ত চারধাম যাত্রা স্থগিত থাকবে। এর পর পরিস্থিতি বুঝে পদক্ষেপ করা হবে।

তুষারে ঢাকা কেদারনাখ মন্দির।

তুষারে ঢাকা কেদারনাখ মন্দির। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৬:৫১
Share: Save:

তুষারে ঢেকে গিয়েছে কেদারনাথের মন্দির এবং আশপাশের এলাকা। তুমুল বৃষ্টিপাতের কারণে ধসের আশঙ্কা বাড়ছে গঙ্গোত্রীতে। কেন্দ্রীয় আবহাওয়া দফতর (আইএমডি)-এর পূর্বাভাস, আরও কয়েক দিন চলতে পারে এমন দুর্যোগ। এই পরিস্থিতিতে সাময়িক ভাবে চারধাম যাত্রা স্থগিত রাখল উত্তরাখণ্ড সরকার।

রবিবার উত্তরাখণ্ড সরকারের তরফে জানানো হয়েছে, তিন দিন (মঙ্গলবার পর্যন্ত) চারধাম যাত্রা স্থগিত থাকবে। এর পর পরিস্থিতি বুঝে পদক্ষেপ করা হবে। উত্তরাখণ্ডের পাশাপাশি হিমাচল প্রদেশের বিভিন্ন এলাকাতেও গতু দু’দিনে প্রবল তুষারপাত হয়েছে।

প্রসঙ্গত, প্রতি বছরই শীতের সময় প্রায় ছয় মাসের জন্য কেদার, বদ্রী, গঙ্গোত্রী ও যমুনোত্রী—এই চার ধাম বন্ধ রাখা হয়। এপ্রিল-মে মাসে ফের তা তীর্থযাত্রীদের দর্শনের জন্য খুলে দেওয়া হয়। সাধারণ ভাবে অক্টোবরের শেষ বা নভেম্বরের গোড়ায় ফের তীর্থযাত্রী এবং দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয় চারধাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE