Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Weather Forecast

Kolkata Weather Update: রাতেও অতি ভারী বৃষ্টির আশঙ্কা, কেমন থাকবে মঙ্গল-বুধের আকাশ, জানাল হাওয়া অফিস

আলিপুর জানিয়েছে, পশ্চিমবঙ্গ ও উত্তর ওড়িশার উপরে নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে শক্তিশালী পূবালি হাওয়া ঢুকছে রাজ্যে। ফলে বৃষ্টি হচ্ছে।

তিন দিন ধরে বৃষ্টি চলবে রাজ্যে।

তিন দিন ধরে বৃষ্টি চলবে রাজ্যে। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৬:২৭
Share: Save:

রবিবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। সোমবারও তার বিরাম নেই। একই রকমের আবহাওয়া বুধবার পর্যন্ত চলবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও বৃষ্টি চলবে এই কয়েক দিন।

আলিপুর জানিয়েছে, পশ্চিমবঙ্গ ও উত্তর ওড়িশার উপরে নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে শক্তিশালী পূবালি হাওয়া ঢুকছে রাজ্যে। ফলে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করেছে হাওয়া অফিস

সোমবার রাতেও অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে কলকাতায়। সেই সঙ্গে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। এই জেলাগুলিতে জারি করা হয়েছে কমলা সতর্কতা। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মঙ্গলবারও কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এই জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম ও মুর্শিদাবাদে। ফলে এই দুই জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

এই তিন দিন বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। সোমবার হলুদ সতর্কতা জারি হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ার জেলায়। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির তীব্রতা বৃদ্ধি পাবে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে এই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বুধবার উত্তরবঙ্গের তিন জেলা জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে কমলা সতর্কতা জারি করেছে আলিপুর। দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টি কিছুটা কম হবে। ফলে এই দুই জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

বৃষ্টি ছাড়াও সোমবার কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড় বইতে পারে। মঙ্গলবারও দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE