Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Indian Army

Indian army: মুহূর্তে ধ্বংস শত্রু-ট্যাঙ্ক, চিন সীমান্তে ভারতীয় সেনার মহড়ার ভিডিয়ো প্রকাশ্যে

ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে অস্ত্রে সজ্জিত, যুদ্ধে প্রস্তুত ভারতীয় জওয়ানরা পাহাড়ের উপর তৈরি বাঙ্কারে মুহূর্তে জায়গা করে নিচ্ছেন।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১২:২৪
Share: Save:

মুহূর্তে শত্রুর ট্যাঙ্ক ধ্বংস করতে পারে এই ক্ষেপণাস্ত্র। অরুণাচল প্রদেশে চিনের সীমান্তের কাছে তাওয়াং সেক্টরে সেই ক্ষেপণাস্ত্রের মহড়া দিল ভারতীয় সেনা। সংবাদ সংস্থা প্রকাশ করেছে সেই মহড়ার ভিডিয়ো।

ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে অস্ত্রে সজ্জিত, যুদ্ধে প্রস্তুত জওয়ানরা পাহাড়ের উপর তৈরি বাঙ্কারে জায়গা করে নিচ্ছেন। যে দলটি শত্রুর অবস্থানের দিকে খেয়াল রেখেছে, সেখান থেকে যেমন নির্দেশ আসছে, সেই অনুসারে দ্রুত ক্ষেপণাস্ত্র সাজিয়ে নিয়ে প্রস্তুত করে নিচ্ছেন তাঁরা।

অস্ত্র প্রয়োগের পর ফের এলাকা থেকে সরে আসছেন তাঁরা। দ্রুত, কয়েক সেকেন্ডের মধ্যেই ফের ওই ট্যাঙ্ক ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র নিয়ে তাঁরা সরে যাচ্ছেন অন্য একটি স্থানে যাতে শত্রুপক্ষের তরফে পাল্টা হামলা হলে ক্ষতি না হয়। এই পুরো মহড়াই ধরা পড়েছে ভিডিয়োতে। সেনা জানাচ্ছে, ক্ষেপণাস্ত্র ছুড়ে দেওয়ার পর নজরদারিতে থাকা জওয়ানরা খবর পাঠান নিশ্চিত স্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালানো গিয়েছে কি না। সেই বিষয়ে সেনার কাছে খবর পেলেই তাঁরা অবস্থান পরিবর্তন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE