Advertisement
০২ মার্চ ২০২৪
Renu Pall

মাস গেলে ঘরভাড়া ১৫ লক্ষ! আর্থিক বেনিয়মের অভিযোগে অস্ট্রিয়া থেকে ফেরানো হচ্ছে রাষ্ট্রদূতকে

আগামী রবিবার দেশে ফিরছেন তিনি।

রেণু পল। —ফাইল চিত্র।

রেণু পল। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯ ১৩:৩০
Share: Save:

সরকারি টাকায় মাস গেলে ভাড়া গুনছিলেন ১৫ লক্ষ। অন্যান্য খরচ বাবদ বিলও পাঠাচ্ছিলেন লম্বা-চওড়া। এ বার অস্ট্রিয়ায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত রেণু পলকে দেশে ফেরার নির্দেশ দিল বিদেশমন্ত্রক। তাঁর বিরুদ্ধে আর্থিক বেনিয়ম এবং সরকারি টাকা অপচয়ের অভিযোগ আনা হয়েছে।

১৯৮৮ ব্যাচের ইন্ডিয়ান ফরেন সার্ভিস অফিসার রেণু পল। অস্ট্রিয়ায় ভারতীয় রাষ্ট্রদূত হিসাবে আগামী মাসেই মেয়াদ শেষ হওয়ার কথা ছিল তাঁর। তার মধ্যেই এই ঘটনা। বিদেশ মন্ত্রক সূত্রে খবর, কূটনীতিক হিসাবে বেশ কিছু সুযোগ-সুবিধা পেতেন রেণু। ভুল হিসাব দেখিয়ে খরচের চেয়ে বেশি টাকা তুলছিলেন তিনি। সরকারি অনুমতি না নিয়েই ইচ্ছামতো টাকাও খরচ করছিলেন। কোটি কোটি টাকা খরচ করে সেখানে বাড়ি সাজানোর অভিযোগও উঠে এসেছে তাঁর বিরুদ্ধে।

বিষয়টি সামনে আসতেই নড়েচড়ে বসে সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন (সিভিসি) এবং বিদেশমন্ত্রক। অভিযোগ খতিয়ে দেখতে সেপ্টেম্বরে ভিয়েনা পৌঁছয় সিভিসির একটি দল। নিজেদের রিপোর্টে রেণু পলের বিরুদ্ধে আর্থিক বেনিয়ম এবং সরকারি টাকা অপচয়ের অভিযোগ তোলা হয়।

রিপোর্ট হাতে পেয়েই ৯ ডিসেম্বর রেণু পলকে ভারতীয় দূতাবাসের সদর দফতরে সরিয়ে নিয়ে যাওয়া হয়। সমস্ত প্রশাসনিক এবং অর্থনৈতিক দায়িত্ব কেড়ে নেওয়া হয় তাঁর কাছ থেকে। আগামী রবিবার দেশে ফিরছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE