Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Uttar Praesh

Uttar Pradesh: ভারতীয় মুসলমানদেরও উৎপত্তি ভগবান রাম, কৃষ্ণ, শিবের থেকে, বললেন উত্তরপ্রদেশের মন্ত্রী

তাঁর মতে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও নরেন্দ্র মোদী হিন্দুত্বের পতাকা সবার উপরে তুলেছেন।

ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
বালিয়া শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫০
Share: Save:

ভারতীয় মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে যোগী আদিত্যনাথ সরকারের এক মন্ত্রী। উত্তরপ্রদেশের বালিয়ায় সে রাজ্যের সংসদ বিষয়ক মন্ত্রী আনন্দস্বরূপ শুক্ল বলেছেন, ‘‘ভারতীয় মুসলমানদের ভগবান রাম, কৃষ্ণ, শিবের থেকেই উৎপত্তি। তাঁদের পূর্বপুরুষ এই ভগবানরা। তাই কাবার দিকে না তাকিয়ে ভারতীয় মুসলমানদের ভারতীয় সংস্কৃতি ও সভ্যতার দিকে নত মস্তকে দাঁড়ানো উচিত।’’

তাঁর অভিযোগ, ভারতের কিছু কিছু মানুষের ইসলামিক পৃথিবী গড়ার প্রতি সমর্থন আছে। পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন মানুষের এমন মানসিকতা দেখা যাচ্ছে। কিন্তু সে সব কিছুকে ছাড়িয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও নরেন্দ্র মোদী হিন্দুত্বের পতাকা সবার উপরে তুলেছেন। তাই ভারতীয় সংস্কৃতি ইসলামিক পৃথিবী গড়ার ভাবনাকে ধ্বংস করবে।

বালিয়ার সভা থেকে আনন্দস্বরূপ শুক্ল সমাজবাদী পার্টিকে সরাসরি জঙ্গিদের সমর্থক বলে অভিযোগ করেন। তাঁর মতে, সমাজবাদী পার্টির সাংসদ সইফুর রহমান তালিবানের সমর্থক। সভা থেকে তিনি নিন্দা করে আসাদুদ্দিন ওয়াইসিরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Praesh BJP Yogi Adityanath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE