Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Navy Chopper Emergency Landing

তিন কর্মীকে নিয়ে আরব সাগরে জরুরি অবতরণ নৌসেনার চপারের, তড়িঘড়ি শুরু উদ্ধারকাজ

বুধবার ভারতীয় নৌবাহিনীর একটি অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (এএলএইচ) জরুরি অবতরণ করে মুম্বই উপকূলের ধারে। কপ্টারটির নাম ‘ধ্রুব’। যান্ত্রিক গোলযোগের কারণেই এই অবতরণ বলে মনে করা হচ্ছে।

Indian Navy Chopper makes emergency landing in Arabian sea beside Mumbai coast.

আরব সাগরের জলে জরুরি অবতরণ নৌবাহিনীর চপারের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১২:৫২
Share: Save:

মুম্বই উপকূলে আরব সাগরের জলে জরুরি অবতরণ করল নৌবাহিনীর চপার। ওই হেলিকপ্টারে তিন জন বিমানকর্মী ছিলেন। উপকূলের ধারে সমুদ্রের জলেই নামতে হয় কপ্টারটিকে। খবর পেয়ে দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। তিন জনকেই নিরাপদে উদ্ধার করা গিয়েছে।

বুধবার ভারতীয় নৌবাহিনীর একটি অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (এএলএইচ) রুটিন যাতায়াতের সময় জরুরি অবতরণ করে মুম্বই উপকূলের ধারে। কপ্টারটির নাম ‘ধ্রুব’। মাঝ আকাশে এই কপ্টারে কিছু যান্ত্রিক গোলযোগ হয়েছিল বলে মনে করা হচ্ছে, যে কারণে পাইলট জরুরি অবতরণে বাধ্য হন।

নৌবাহিনীর তরফে টুইট করে বিষয়টি জানানো হয়েছে। ওই সময়ে উপকূলের ধারে নৌসেনার যে কর্মীরা নজরদারির কাজে নিযুক্ত ছিলেন, তাঁরাই উদ্ধারকাজে হাত লাগান। জলের মধ্যে থেকে তিন জনকে উদ্ধার করা হয়। উদ্ধারকাজে কোনও রকম বিলম্ব হলে বড়সড় বিপদ ঘটতে পারত বলে মনে করা হচ্ছে।

কী ভাবে এই ঘটনা ঘটল, কেন জলের উপর কপ্টারটিকে অবতরণ করালেন পাইলট, ঠিক কী যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিল, সেই সমস্ত খুঁটিনাটি তথ্য খতিয়ে দেখার জন্য নৌসেনার তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তার রিপোর্ট পাওয়া গেলে আচমকা এই জরুরি অবতরণের কারণ স্পষ্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE