Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Republic Day 2023

‘স্বাধীনতা সংগ্রামীদের স্বপ্নকে ঐক্যবদ্ধ ভাবে সফল করব’, প্রজাতন্ত্র দিবসে মোদীর বার্তা

টুইটারে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘‘প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা। এ বারের দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ, কারণ আমরা স্বাধীনতার অমৃত মহোৎসবের সময় প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপন করছি।’’

প্রজাতন্ত্র দিবসে যুদ্ধ স্মারকে প্রধানমন্ত্রী।

প্রজাতন্ত্র দিবসে যুদ্ধ স্মারকে প্রধানমন্ত্রী। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১২:৫৪
Share: Save:

৭৪তম প্রজাতন্ত্র দিবসের সকালে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সকাল ৮টা ১২ মিনিটে প্রধানমন্ত্রী তাঁর টুইটার হ্যান্ডেল থেকে দেশবাসীকে শুভকামনা জানিয়ে টুইট করেন।

টুইটারে প্রধানমন্ত্রী হিন্দিতে লেখেন, ‘‘প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা। এ বারের দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ, কারণ আমরা স্বাধীনতার অমৃত মহোৎসবের সময় প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপন করছি। দেশের মহান স্বাধীনতা সংগ্রামীদের স্বপ্নকে সফল করতে আমরা ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে যেতে চাই।’’

বৃহস্পতিবার সকালে সশস্ত্র বাহিনীর তিন শাখার প্রধানদের সঙ্গে নবনির্মিত যুদ্ধ স্মারকে (ওয়ার মেমোরিয়াল) গিয়ে ব্রিটিশ ভারতীয় বাহিনী এবং ভারতীয় সেনার শহিদদের প্রতি শ্রদ্ধা জানান মোদী। তাঁর মাথায় ছিল গেরুয়া-হলুদ রাজস্থানf পাগড়ি। ঘটনাচক্রে, আর কয়েক মাসের মধ্যেই মরুরাজ্যে বিধানসভা ভোট হওয়ার কথা। গত বছরের ২৬ জানুয়ারি উত্তরাখণ্ডের ব্রহ্মকমল টুপি এবং মণিপুরের লেইরাম ফি উত্তরীয় পরে রাজপথে এসেছিলেন তিনি। ঘটনাচক্রে, তার মাস কয়েক পরেই ছিল ওই দু’রাজ্যের বিধানসভা ভোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Republic Day 2023 Republic day Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE