Advertisement
০৫ মে ২০২৪
Ayodhya Ram Mandir

বিলাসবহুল হোটেলেও সব খাবারই নিরামিষ, অযোধ্যা ভ্রমণে গেলে কি মাছ-মাংস কিছুই মিলবে না!

পুণ্যার্থীদের কারণে অযোধ্যায় আরও নতুন কিছু পরিষেবা চালু হতে চলেছে। লখনউ থেকে অযোধ্যায় হেলিকপ্টার পরিষেবাও চালু করা হচ্ছে। ১৯ জানুয়ারি, আগামী শুক্রবার থেকে।

image of ayodhya

অযোধ্যার রামমন্দির। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৭:১৬
Share: Save:

অযোধ্যায় আরও এক বিলাসবহুল হোটেল। এ বার সাত তারা। তবে হোটেলে পরিবেশন করা হবে শুধুই নিরামিষ খাবার। ভারতে যা প্রথম। ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরে বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা। প্রশাসনের ধারণা, এর পর এই মন্দিরনগরীতে বৃদ্ধি পাবে পুণ্যার্থীদের যাতায়াত। সে কথা মাথায় রেখেই অযোধ্যায় তৈরি হতে চলেছে আরও এক বিলাসবহুল হোটেল। তবে সে সব জায়গায় দেশের বাকি বিলাসবহুল হোটেলের মতো আমিষ পদ মিলবে না।

পুণ্যার্থীদের কারণে অযোধ্যায় আরও নতুন কিছু পরিষেবা চালু হতে চলেছে। লখনউ থেকে অযোধ্যায় হেলিকপ্টার পরিষেবাও চালু করা হচ্ছে। ১৯ জানুয়ারি, আগামী শুক্রবার থেকে। মোট ছ’টি কপ্টার চালানো হবে এই পথে। তিনটি লখনউ থেকে, তিনটি অযোধ্যা থেকে। ইতিমধ্যে অযোধ্যায় বিমানবন্দরটি নতুন করে চালু করা হয়েছে। মুম্বই, দিল্লি-সহ দেশের বড় শহর থেকে বিমান ওঠানামা করবে সেখানে।

অযোধ্যায় সরযূ নদীর তীরে পুণ্যার্থীদের থাকার জন্য একাধিক তাঁবুর ব্যবস্থাও করেছে যোগী সরকার। আবার বিলাবহুল জায়গায় থাকার ব্যবস্থাও রাখা হচ্ছে। অযোধ্যায় আরও একটি পাঁচতারা বিলাসবহুল হোটেলও তৈরি হতে চলেছে। তৈরি করছে মুম্বইয়ের এক নির্মাণ সংস্থা। সেখানেও নিরামিষ পদ মিলবে বলেই খবর। সরযূ নদীর তীরে অন্তত ১১০টি ছোট-বড় হোটেলের জন্য জায়গা কিনেছেন ব্যবসায়ীরা। মন্দির থেকে ১৫ মিনিট দূরত্বে জমি কিনেছেন অভিনেতা অমিতাভ বচ্চন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir Ram Mandir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE