Advertisement
০৫ মার্চ ২০২৪
Emergency Landing

লখনউ থেকে আবুধাবিগামী ইন্ডিগোর বিমানে যান্ত্রিক ত্রুটি, রাতে জরুরি অবতরণ দিল্লি বিমানবন্দরে

লখনউ থেকে ১৫৫ জন যাত্রী নিয়ে আবুধাবির উদ্দেশে উড়ে গিয়েছিল ইন্ডিগোর একটি বিমান। কিন্তু আচমকাই বিমানে সমস্যা দেখা দেয়। তার পরে পাইলট বিমান নিয়ে দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করেন।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১০:০৩
Share: Save:

লখনউ থেকে সংযুক্ত আরব আমিরশাহীর আবুধাবিতে যাওয়ার পথে বিমানের জরুরি অবতরণ দিল্লি বিমানবন্দরে। ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটির জেরে জরুরি অবতরণে বাধ্য হল ইন্ডিগোর একটি বিমান। শনিবার গভীর রাতে বিমানটির ইঞ্জিনে গোলমাল দেখা দেয়। তার পরেই রাজধানীর বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট।

১৫৫ জন যাত্রী নিয়ে লখনউ থেকে আবুধাবির পথে রওনা দিয়েছিল ইন্ডিগোর একটি বিমান। কিন্তু মাঝ আকাশে উঠতেই ইঞ্জিনে যান্ত্রিক সমস্যা দেখা দেয়। পাইলট ঝুঁকি না নিয়ে নিকটবর্তী দিল্লি বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্ত নেন। সেই মতো আবেদন যায় এটিসিতে। শেষ পর্যন্ত রাত ১০টা ৪২ নাগাদ বিমানটি জরুরি অবতরণ করে দিল্লির রানওয়েতে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বিমানে ‘হাইড্রলিক ফেলিওর’ হয়েছিল। তার জেরেই যান্ত্রিক গোলমাল এবং দিল্লিতে জরুরি অবতরণ। যদিও যাত্রীরা সকলেই সুরক্ষিত। বিমানের ত্রুটি মেরামত করার পর গভীর রাতে দিল্লি থেকে আবার আবুধাবির উদ্দেশে উড়ে যায় বিমানটি বলে খবর পাওয়া যাচ্ছে।

ইন্ডিগোর বিমানে যান্ত্রিক গোলমালের ঘটনা অবশ্য বিরল নয়। দু’সপ্তাহ আগেই দিল্লিগামী ইন্ডিগোর বিমানে ধাক্কা মারে একটি পাখি। তার জেরে ভুবনেশ্বর বিমানবন্দরে জরুরি অবতরণ করতে বাধ্য হয় বিমানটি। অগস্টেও ইন্ডিগোর বিমানের এক যাত্রী অসুস্থ হয়ে পড়ায় জরুরি অবতরণ করতে হয় নাগপুর বিমানবন্দরে। যদিও ওই যাত্রীকে বাঁচানো যায়নি। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE