Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indigo Airlines

এয়ারবাসকে ৫০০ বিমানের বরাত দিল ইন্ডিগো, উড়ানের ইতিহাসে ‘বৃহত্তম চুক্তি’, বলছে সংস্থা

এই চুক্তি সম্পর্কে এয়ারবাসের তরফে বলা হয়েছে, অসামরিক বিমান ক্রয়বিক্রয়ের ক্ষেত্রে এত বড় চুক্তি আগে কখনও হয়নি। এয়ারবাস কর্তৃপক্ষ জানান, তাঁদের এ৩২০ বিমানের মডেলটি কিনবে ইন্ডিগো।

Indigo to buy 500 airbus planes in mega aviation deal

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ২১:১৪
Share: Save:

এয়ারবাস সংস্থার সঙ্গে বিশ্বের ‘বৃহত্তম’ চুক্তিতে স্বাক্ষর করল ইন্ডিগো। এই চুক্তি অনুযায়ী, এয়ারবাস ৫০০টি বিমান বিক্রি করবে ইন্ডিগোকে। কিছু দিন আগে এয়ারবাস সংস্থার সঙ্গে ৪৭০টি বিমান কেনার চুক্তি স্বাক্ষর করেছিল ইন্ডিগো। নতুন চুক্তি আড়েবহরে ছাপিয়ে গেল আগেরটিকেও।

এই চুক্তি সম্পর্কে এয়ারবাসের তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, অসামরিক বিমান ক্রয়বিক্রয়ের ক্ষেত্রে এত বড় চুক্তি আগে কখনও হয়নি। এয়ারবাস কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁদের এ৩২০ বিমানের মডেলটি কিনবে ইন্ডিগো। ইন্ডিগো বিমান সংস্থা সূত্রের খবর, ২০৩০ সাল পর্যন্ত ধাপে ধাপে মোট ৪৭০টি বিমান ভারতে পাঠাবে এয়ারবাস। ২০৩০ থেকে ২০৩৫ সালের মধ্যে ধাপে ধাপে আসবে বাকি ৫০০টি বিমান। সব বিমান এসে গেলে মোট ১৩৩০টি বিমান থাকবে ইন্ডিগোর হাতে।

ইন্ডিগোর তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, এই চুক্তির তাৎপর্য অস্বীকার করা যায় না। ইন্ডিগো দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং যোগাযোগ ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে বলে জানানো হয়েছে ওই বিবৃতিতে। উল্লেখ্য যে, স্বল্পমূল্যের বেসরকারি বিমান সংস্থা হিসাবে একসময় দ্রুতই খ্যাতি পায় ইন্ডিগো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indigo Airlines Aviation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE