Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

নিহত ভারতীয় পাইলটের দেহ শনাক্ত ইন্দোনেশিয়ায়, টুইটে জানালেন সুষমা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ নভেম্বর ২০১৮ ১৪:২৬
ভাব্যে সুনেজা। ফাইল চিত্র।

ভাব্যে সুনেজা। ফাইল চিত্র।

ইন্দোনেশিয়ার ভেঙে পড়া যাত্রীবাহী বিমানের নিহত ভারতীয় পাইলটের দেহ সনাক্ত করল সে দেশের সরকার। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ টুইট করে এ খবর জানিয়েছেন।

গত ২৯ অক্টোবর ওড়ার কয়েক মিনিটের মধ্যে সমুদ্রে ভেঙে পড়েছিল ইন্দোনেশিয়ার একটি যাত্রিবাহী বিমান। জাকার্তা বিমানবন্দর থেকে ১৮৯ জন যাত্রী নিয়ে উড়েছিল লায়ন এয়ারের বিমানটি। গন্তব্যস্থল ছিল সুমাত্রা দ্বীপের পাঙ্গাল পিনাং। বিমানের পাইলট ছিলেন ভাব্যে সুনেজা (৩১)। তিনি আদতে দিল্লির ছেলে। সাত বছর আগে তিনি ইন্দোনেশিয়ার লায়ন এয়ারে যোগ দেন। সেই সময় থেকেই তিনি জাকার্তার বাসিন্দা।

দুর্ঘটনার পরই লায়ন এয়ার এক বিবৃতিতে জানিয়েছিল, দুর্ঘটনাগ্রস্ত বিমানটির ক্যাপ্টেনের দায়িত্ব পালন করছিলেন ভাব্যে সুনেজা। তার কো-পাইলট ছিলেন মি হারভিনো, সঙ্গে ছিলেন ছ’জন বিমানকর্মী।

Advertisement

আরও পড়ুন: ১৮৯ যাত্রী নিয়ে মাঝ সমুদ্রে ভেঙে পড়ল ইন্দোনেশিয়ার বিমান

আরও পড়ুন: কর্তারপুরে যাওয়ার পাক আমন্ত্রণে ‘না’ সুষমার, যাচ্ছেন দুই ক্যাবিনেট মন্ত্রী

শনিবার টুইট করে বিদেশমন্ত্রী জানান, ইন্দোনেশিয়ার সরকার সুনেজার দেহ শনাক্ত হওয়ার কথা জানিয়েছে। এখন পাইলটের দেহ পরিবারের হাতে তুলে দেওয়ার কাজটা বাকি আছে। তিনি আরও জানান, যাতে দেহ দ্রুত পরিবারের হাতে তুলে দেওয়া যায়, সে জন্য পদক্ষেপ করছে বিদেশমন্ত্রক। পাশাপাশি নিহতের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন সুষমা।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

আরও পড়ুন

Advertisement