Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Salil Parekh

Infosys: বৃদ্ধি ৮৮ শতাংশ! জুলাই থেকে প্রায় ৮০ কোটি টাকা বেতন পাবেন ইনফোসিসের সিইও সলিল

২০২২ অর্থবর্ষে ৭১.০২ কোটি টাকা বেতন নিয়েছিলেন সলিল। তার মধ্যে ৫২.৩৩ কোটি টাকা ছিল ভাল কাজ করার জন্য উৎসাহ-ভাতা।

সলিল পারেখ

সলিল পারেখ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২২ ২০:২৮
Share: Save:

বেতন বৃদ্ধি এক লাফে ৮৮ শতাংশ। এ বার থেকে বছরে ৭৯.৭৫ কোটি টাকা বেতন পাবেন সলিল পারেখ। নতুন চুক্তি স্বাক্ষরের পর দেশের সব চেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তিদের তালিকায় নিজের নাম তুললেন ‘ইনফোসিস’ সংস্থার সিইও। ইনফোসিসের তরফে জানানো হয়েছে, সম্প্রতি সংস্থা অত্যন্তই লাভজনক হয়েছে। তা মাথায় রেখেই সলিলের বেতন বাড়ানো হয়েছে।

২০২২ অর্থবর্ষে ৭১.০২ কোটি টাকা বেতন নিয়েছিলেন সলিল। তার মধ্যে ৫২.৩৩ কোটি টাকা ছিল ভাল কাজ করার জন্য উৎসাহ-ভাতা। তার পরেই চলতি অর্থবর্ষের শুরুতে সলিলের বেতনবৃদ্ধি ঘটল। জুলাই মাস থেকে ৭৯.৭৫ কোটি টাকা বেতন পাবেন তিনি। অন্য দিকে, সংস্থার থেকে নিজের বেতন ছাড়া ভাতা হিসাবে কোনও রকম অর্থই নেননি ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা তথা চেয়ারম্যান নন্দন নীলেকানি।

ইনফোসিসের তরফে জানানো হয়েছে, সলিলের নেতৃত্বে সংস্থার শেয়ার থেকে মুনাফা ৩১৪ শতাংশ বেড়েছে। শুধু তাই নয়, ২০১৮ সালের পর থেকে অনেক বেড়েছে সংস্থার বহর। ২০১৮ অর্থবর্ষে ইনফোসিসের সম্পত্তির মূল্য যেখানে ৭০ হাজার ৫২২ কোটি টাকা ছিল, ২০২২ অর্থবর্ষে তা বেড়ে হয় এক লক্ষ ২১ হাজার ৬৪১ কোটি টাকা। মুনাফাও ১৬ হাজার ২৯ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ২২ হাজার ১১০ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salil Parekh CEO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE