Advertisement
২৫ মে ২০২৪
Jammu and Kashmir

Jammu: জম্মুতে ফের পাক ড্রোন, গোয়েন্দা বার্তায় জঙ্গি হানার আশঙ্কার জেরে লাল সতর্কতা জারি

সম্প্রতি, জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা (এলওসি) এবং আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বিস্ফোরকবাহী পার ড্রোন ঢুকে পড়ার কয়েকটি ঘটনা ঘটেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ১০:৫০
Share: Save:

স্বাধীনতা দিবসের আগে জম্মু ও কাশ্মীরে বড় হামলার ছক কষছে জঙ্গিরা। কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর একটি রিপোর্টে এ কথা জানিয়ে বলা হয়েছে, হিন্দু অধ্যুষিত জম্মুর মন্দিরগুলি বিশেষ ভাবে পাক মদতে পুষ্ট জঙ্গি গোষ্ঠীগুলির নিশানায় রয়েছে। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে তিন বার পাক ড্রোন ঢোকার ঘটনা চিহ্নিত হয়েছে জম্মু সীমান্তে।

২০১৯ সালের ৫ অগস্ট ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের ‘বিশেষ অধিকার’ খর্ব করেছিল কেন্দ্র। ওই গোয়েন্দা রিপোর্ট জানাচ্ছে, লস্কর-ই-তৈবা, জৈশ-ই-মহম্মদের মতো পাক সন্ত্রাসবাদী সংগঠনগুলি নাশকতার জন্য ওই দিনটিকে বেছে নিতে পারে। সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর জন্য তারা বেছে নিতে পারে জম্মুর ঘনবসতিপূর্ণ এলাকার কোনও মন্দিরকে।

সম্প্রতি, জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা (এলওসি) এবং আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বিস্ফোরকবাহী ড্রোন ঢুকে পড়ার বেশ কয়েকটি ঘটনা চিহ্নিত করা হয়েছে। জম্মুর বাসস্ট্যান্ড থেকে উদ্ধার করা হয়েছে আইইডি। বৃহস্পতিবার রাতে সাম্বা সেক্টরের বারি-ব্রহ্মণা, চিলাদায়া এবং গাগওয়াল এলাকায় তিন বার ভারতীয় আকাশসীমায় পাক ড্রোনের উপস্থিতি নজরে এসেছে। বিএসএফের ধারণা, অনুপ্রবেশকারী পাক জঙ্গিদের অস্ত্র ও বিস্ফোরক পৌঁছে দিতেই এসেছিল পাক ড্রোন। এই পরিস্থিতিতেকেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে লাল সতর্কতা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE