Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Abhishek Banerjee: অভিষেকের ত্রিপুরা সফরের সূচি বদলের ইঙ্গিত, শুক্রবারের বদলে যেতে পারেন সোমবার

নিজস্ব সংবাদদাতা
কলাকাতা ২৯ জুলাই ২০২১ ২১:৩৭
অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।
ফাইল চিত্র।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা সফর চার দিন পিছিয়ে যেতে পারে। বৃহস্পতিবার তৃণমূলের একটি সূত্রের জানা গিয়েছে, সোমবার সকালে আগরতলার উড়ানে সওয়ার হতে পারেন তিনি।

এর আগে তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন জানিয়েছিলেন, শুক্রবার সকালে দু’দিনের সফরে আগরতলার উদ্দেশে রওনা হবেন অভিষেক। কোভিড পরিস্থিতির কারণে সেখানে তিনি কোনও প্রকাশ্য রাজনৈতিক কর্মসূচি করবেন না বলেও জানানো হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যার ‘খবর’, শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কলকাতায় ফিরে আসবেন অভিষেক। এরপর রাজ্যের নেতাদের সঙ্গে ত্রিপুরার সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন তৃণমূলনেত্রী এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তারপর সোমবার ত্রিপুরা যাবেন।

বাংলায় তৃতীয়বার ক্ষমতা দখলের পর রাজ্যের বাইরে সংগঠন বিস্তারের ক্ষেত্রে ত্রিপুরাকে বেছে নিয়েছে বাংলার শাসকদল। সেই কাজেই ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাককে কাজে লাগিয়েছে তৃণমূল। কিন্তু ২০২৩-এর বিধানসভা ভোটের জন্য প্রস্তুতি-সমীক্ষার কাজে এসে গত কয়েকদিন ধরে আগরতলার উডল্যান্ড পার্ক হোটেলে ‘বন্দি’ টিম পিকে-র ২৩ জন সদস্য।

Advertisement

তৃণমূলের অভিযোগ বিজেপি সরকারের নির্দেশে ত্রিপুরার পুলিশ অগণতান্ত্রিক ভাবে তাঁদের হোটলে আটকে রাখা হয়। বৃহস্পতিবার আগরতলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে আগাম জামিন নেন তাঁরা। মমতার নির্দেশে আইপ্যাক কর্মীদের ছাড়িয়ে আনতে বুধবার সকালেই আগরতলা পৌঁছন ব্রাত্য বসু, মলয় ঘটক এবং ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দরে নেমে ওই হোটেলে আইপ্যাক কর্মীদের সঙ্গে দেখা করতে যান তাঁরা। কিন্তু ভিতরে ঢুকতে দেওয়া হয়নি তাঁদের। বৃহস্পতিবার ত্রিপুরা গিয়েছেন ডেরেক ও ব্রায়েন এবং কাকলি ঘোষ দস্তিদার।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement