Advertisement
০৩ মে ২০২৪
Manipur

মুখ্যমন্ত্রীর সভাস্থলে আগুন ধরালেন বিক্ষুব্ধ আদিবাসীরা! অশান্ত মণিপুরে বন্ধ ইন্টারনেট

সরকারি সূত্রের খবর, স্থানীয় আদিবাসী ফোরামের নেতাদের নেতৃত্বে এই বিক্ষোভের নেতৃত্ব দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বীরেন সভাস্থলে আসার ঠিক আগেই উন্মত্ত জনতা হামলা চালায়।

Internet shut, section 144 imposed in Manipur over CM Minister N Biren Singh’s event venue vandalism

আদিবাসী বিক্ষোভে অগ্নিগর্ভ মণিপুর, মুখ্যমন্ত্রীর সভাস্থলে ধরানো হল আগুন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ইম্ফল শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ০৯:৩২
Share: Save:

জনজাতিদের বিক্ষোভের জেরে অশান্তি ছড়াল মণিপুরে। বৃহস্পতিবার রাতে চূড়াচাঁদপুরে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের সভাস্থল আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। পুলিশের সঙ্গে রাতভর দফায় দফায় সংঘর্ষের ঘটনাও ঘটে।

মুখ্যমন্ত্রী বীরেন সভাস্থলে আসার ঠিক আগেই উন্মত্ত জনতা হামলা চালায় বলে পুলিশের দাবি। অশান্তির জেরে শুক্রবার থেকে উত্তর-পূর্বাঞ্চলের ওই রাজ্যের বেশ কিছু এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা। সরকারি সূত্রের খবর, স্থানীয় আদিবাসী ফোরামের নেতাদের নেতৃত্বে এই বিক্ষোভ হয়েছে বলে অভিযোগ।

মণিপুরের বিজেপি সরকারে বিরুদ্ধে আন্দোলনকারীদের অভিযোগ মূলত দু’টি। প্রথমত, রাজ্যের বিভিন্ন সংরক্ষিত বনাঞ্চল এবং জলাভূমির উপর বনবাসী জনজাতিদের চিরাচরিত অধিকার কেড়ে নেওয়া। দ্বিতীয়ত, রাজ্যের চার্চগুলির উপর ‘পরিকল্পিত আক্রমণের’ ঘটনা। যদিও রাজ্য সরকারের দাবি, রাজনৈতিক উস্কানির কারণেই এমন অশান্তির ঘটনা ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur tribals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE