Advertisement
০৬ মে ২০২৪
Goldy Brar

Goldy Brar: সিধু মুসে ওয়ালার ‘খুনি’ গোল্ডি ব্রারের বিরুদ্ধে ‘রেড কর্নার নোটিস’ জারি ইন্টারপোলের

আরসিএন জারির পর তাঁকে দেশে প্রত্যর্পণের প্রক্রিয়া শুরু করা হবে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এক আধিকারিক ইন্টারপোলের সঙ্গে সমন্বয় রেখে চলবেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০০:১০
Share: Save:

গ্যাংস্টার গোল্ডি ব্রারের বিরুদ্ধে ‘রেড কর্নার নোটিস’ (আরসিএন) জারি করল ইন্টারপোল। গত ২৯ মে খুন হন পঞ্জাবি গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসে ওয়ালা। ওই খুনের দায় স্বীকার করেন গোল্ডি। তার পর থেকে বর্তমানে কানাডা নিবাসী এই গ্যাংস্টারকে হেফাজতে নেওয়া চেষ্টা চালাচ্ছে পঞ্জাব পুলিশ। ঘটনার পর দিনই গোল্ডির বিরুদ্ধে আরসিএন জারির জন্য সিবিআইয়ের কাছে আবেদন জানায় তারা। সেই আবেদনের দশদিন পর ইন্টারপোল সিধুর খুনির বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল। এর ফলে গোল্ডিকে ভারতের প্রত্যার্পণের প্রক্রিয়া অনেকটাই এগোল।

প্রসঙ্গত, সিবিআই ইন্টারপোলের সঙ্গে যোগাযোগকারী সংস্থা হিসাবে কাজ করে। তাদের কাছে এ বিষয়টি নিয়ে আবেদন জানায় পঞ্জাব পুলিশ। বৃহস্পতিবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এক বিজ্ঞপ্তি জারি করে এই নোটিস জারির কথা জানিয়েছে। পঞ্জাবের শ্রী মুক্তসর সাহেবের বাসিন্দা গোল্ডির আসল নাম সতীন্দ্র সিংহ। ২০১৭ সালে ছাত্র ভিসা নিয়ে কানাডায় যান তিনি।

লরেন্স গোষ্ঠীর একজন সক্রিয় সদস্য হিসাবে কাজ করেন গোল্ডি। তার বিরুদ্ধে পঞ্জাবে খুন, খুনের চেষ্টা, তোলাবাজি-সহ একাধিক মামলা রয়েছে। সিবিআইয়ের এক আধিকারিক সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, আরসিএন জারির পর তাঁকে দেশে প্রত্যর্পণের প্রক্রিয়া শুরু করা হবে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার একজন আধিকারিক ইন্টারপোলের সঙ্গে সমন্বয় রেখে চলবেন। তাঁকে প্রত্যপর্ণের জন্য বিদেশ মন্ত্রক এবং স্বরাষ্ট্র মন্ত্রকের মাধ্যমে একটি প্রস্তাব পাঠানো হবে।

নিরাপত্তা কমানোর পরের দিনই পঞ্জাবের মানসা জেলায় অজ্ঞাতপরিচয় হামলাকারীদের হাত খুন হন মুসে ওয়ালা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Goldy Brar Sidhu Moose wala Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE