Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

চিহ্নিত হয়ে গিয়েছে লঙ্কেশের খুনিরা, দাবি কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রীর

কর্নাটকের স্বরাষ্ট্র মন্ত্রী মিডিয়াকে জানিয়েছেন, গৌরী লঙ্কেশের খুনিদের চিহ্নিত করে ফেলেছেন তদন্তকারীরা। আরও কিছু তথ্যপ্রমাণ জোগাড়ের চেষ্টা

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ০৩ অক্টোবর ২০১৭ ১৫:৪৯
Save
Something isn't right! Please refresh.
গৌরী লঙ্কেশের খুনিদের খুঁজে বার করার দাবিতে সরব গোটা দেশ। কর্নাটক সরকার যথেষ্ট চাপে রয়েছে বিষয়টি নিয়ে।— ফাইল ছবি।

গৌরী লঙ্কেশের খুনিদের খুঁজে বার করার দাবিতে সরব গোটা দেশ। কর্নাটক সরকার যথেষ্ট চাপে রয়েছে বিষয়টি নিয়ে।— ফাইল ছবি।

Popup Close

গৌরী লঙ্কেশের খুনিদের চিহ্নিত করে ফেলেছেন তদন্তকারীরা। জানাল কর্নাটক সরকার। মঙ্গলবার কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী রামলিঙ্গ রেড্ডি এনডিটিভি-কে বলেছেন, ‘‘কারা এই ঘটনা ঘটিয়েছে, আমরা জানতে পেরেছি।’’ তবে এর চেয়ে বেশি কিছু বলতে তিনি রাজি হননি। অভিযুক্তদের অপরাধের স্বপক্ষে আরও তথ্যপ্রমাণ জোগাড়ের চেষ্টা চলছে বলে তিনি জানান। তদন্তকারীরা ঠিক কী জানতে পেরেছেন, তা এখনই বলে দিলে তথ্যপ্রমাণ জোগাড়ের সেই চেষ্টা ব্যাহত হতে পারে বলে রেড্ডি আশঙ্কা প্রকাশ করেছেন।

বেঙ্গালুরুর প্রখ্যাত সাংবাদিক গৌরী লঙ্কেশ গত ৫ সেপ্টেম্বর রাতে নিজের বাড়ির সামনেই খুন হন। বাইকে চড়ে আসা আততায়ীরা তাঁকে গুলি করে খুন করে। গৌরী লঙ্কেশের বাড়ির সিসিটিভি ক্যামেরায় সেই দৃশ্য ধরাও পড়েছিল। মুখ ঢাকতে এক আততায়ী হেলমেট পরে এসেছিল, দেখা গিয়েছিল সিসিটিভি ফুটেজে।

আরও পড়ুন: নরেন্দ্র মোদী একজন সন্ত্রাসবাদী, ন্যক্কারজনক আক্রমণ পাক বিদেশমন্ত্রীর

Advertisement

গৌরী লঙ্কেশ খুন হওয়ার পর গোটা দেশে প্রতিবাদের ঝড় ওঠে। গৌরী যে হেতু কট্টরবাদীদের বিরুদ্ধে খুবই সরব ছিলেন, সে হেতু এই হত্যাকাণ্ডের জন্য অনেকে হিন্দুত্ববাদীদের দিকে আঙুল তোলেন। বিজেপি অবশ্য পাল্টা আঙুল তোলে কংগ্রেসের দিকে। কংগ্রেস শাসিত কর্নাটকের প্রশাসন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় এই হত্যাকাণ্ড ঘটল বলে বিজেপির তরফে অভিযোগ করা হয়। এর আগে প্রখ্যাত শিক্ষাবিদ এম এম কালবুর্গিকেও প্রায় একই কায়দায় খুন করা হয়েছিল কর্নাটকেরই ধারওয়াড়ে। কালবুর্গির খুনিদের এখনও চিহ্নিত করতে পারেনি পুলিশ। তার মধ্যেই গৌরী লঙ্কেশ খুন হওয়ায় সরকারের দিকে আঙুল তোলা আরও সহজ হয়েছে বিজেপির পক্ষে।

আরও পড়ুন: বাবার সঙ্গে আমার পবিত্র সম্পর্ক, নোংরা বলবেন না!

বিজেপির সেই স্বস্তি অবশ্য কিছুটা কেড়ে নিল কর্নাটক সরকার। গৌরী লঙ্কেশের খুনিদের ইতিমধ্যেই তদন্তকারীরা চিহ্নিত করে ফেলেছেন বলে জানিয়ে দিলেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী। আরও কিছু তথ্যপ্রমাণ জোগাড় করেই অভিযুক্তদের গ্রেফতার করা হবে, সরকারি সূত্রে এমন ইঙ্গিতই মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Gauri Lankesh Murder Killers Indentification Bengaluru Karnatakaগৌরী লঙ্কেশবেঙ্গালুরু
Something isn't right! Please refresh.

Advertisement