Advertisement
২৪ এপ্রিল ২০২৪
bengaluru

Bengaluru: অনলাইন পরীক্ষা চলাকালীন ছাত্রীকে ‘বেবি’ বলায় বেঙ্গালুরুতে বিতর্কে পরীক্ষক

বেঙ্গালুরুর ক্রাইস্ট বিশ্ববিদ্যালয়ের ঘটনা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ১৯:২২
Share: Save:

অনলাইন পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ‘বেবি’ বলে সম্বোধন করায় বিতর্কের মুখে পড়লেন এক পরীক্ষক। বেঙ্গালুরুর ক্রাইস্ট বিশ্ববিদ্যালয়ের ঘটনা।

ওই ছাত্রীর অভিযোগ, তাঁর লেখা শেষ হয়ে যাওয়ার পর উত্তরপত্র পিডিএফ ফর্ম্যাটে পাঠিয়ে দিয়েছিলেন। তার পর পরীক্ষককে ছাত্রী জিজ্ঞাসা করেছিলেন, এ বার কি তিনি উঠতে পারেন? ছাত্রীর দাবি, তাঁর এই প্রশ্নের উত্তরে পরীক্ষক লেখেন, ‘আরও ৩ মিনিট বেবি (অ্যানাদার থ্রি মিনিটস বেবি)।’

পরীক্ষকের এই সম্বোধনে তীব্র আপত্তি জানিয়েছেন ওই ছাত্রী। সেই সঙ্গে তাঁকে পাঠানো পরীক্ষকের সেই মেসেজের স্ক্রিনশট টুইটারেও শেয়ার করেছেন তিনি। ওই বিশ্ববিদ্যলয়েরই এক পড়ুয়া এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানান, পরীক্ষকের এই ধরনের আচরণ পড়ুয়াদের অত্যন্ত অস্বস্তিতে ফেলেছে।

এই ঘটনাটি নিয়ে ইতিমধ্যেই বেঙ্গালুরুতে পড়ুয়াদের মহলে শোরগোল ফেলেছে। ন্যাশাল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়া(এনএসইউআই)-র কর্নাটক শাখা এই ঘটনার প্রতিবাদ জানিয়ে ইউজিসি-র দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

university bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE