Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bank Manager

IT Raid: বাজেয়াপ্ত চারটি অ্যাকাউন্ট, এ বার প্রাক্তন ব্যাঙ্ক কর্তার কাছ থেকে উদ্ধার ৫৭ কোটি টাকা!

আয়কর দফতরের দাবি, শেয়ার বাজারে ব্যাঙ্কের বিনিয়োগ সংক্রান্ত গোপন তথ্য টাকার বিনিময়ে স্টক ব্রোকারদের কাছে পাচার করতেন জোশী।

আয়কর দফতর হানা দিতেই উদ্ধার বিপুল টাকা। প্রতীকী ছবি।

আয়কর দফতর হানা দিতেই উদ্ধার বিপুল টাকা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৩:২৬
Share: Save:

এক বেসরকারি ব্যাঙ্কের প্রাক্তন মিউচুয়াল ফান্ড (এমএফ)-এর ম্যানেজারের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে ৫৭ কোটি টাকা উদ্ধার করল আয়কর দফতর। বেআইনি ভাবে এই টাকা সংগ্রহ করার অভিযোগ উঠেছে বীরেশ জোশী নামে ওই ব্যঙ্ক কর্তার বিরুদ্ধে।

ইতিমধ্যেই জোশীর একাধিক অ্যাকাউন্ট বন্ধ করার জন্য ব্যাঙ্কগুলিকে জানিয়েছে আয়কর দফতর। অগস্টের গোড়াতেই জোশীর বাড়িতে অভিযান চালিয়েছিলেন আয়কর দফতরের আধিকারিকরা। তাঁদের দাবি, শেয়ার বাজারে ব্যাঙ্কের বিনিয়োগ সংক্রান্ত গোপন তথ্য টাকার বিনিময়ে স্টক ব্রোকারদের কাছে পাচার করতেন জোশী।

আয়কর দফতর আরও দাবি করেছে যে, জোশীর পাচার করা তথ্যের ভিত্তিতে ব্রোকাররাও তাঁদের গ্রাহকদের বলে দিতেন কোন শেয়ার কিনবেন, কোনটা বিক্রি করবেন। আর ব্রোকাররা তাঁদের গ্রাহকদের কাছ থেকে এজেন্টদের মাধ্যমে টাকা সংগ্রহ করতেন। সেই টাকার ভাগ বিভিন্ন ভুয়ো সংস্থার কাছে পৌঁছত। শুধু তাই-ই নয়, বেআইনি উপায়ে সংগৃহীত টাকা সরানোর জন্য জোশী তাঁর এক আত্মীয়ের নামে সংস্থা খুলে তার মাধ্যমে টাকা লেনদেন করতেন। আর এই সংস্থাই চারটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৫৭ কোটি টাকা জমা করেছিল, যা আয়কর দফতর হানা দিয়ে বাজেয়াপ্ত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Manager IT Raid mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE