Advertisement
০২ মে ২০২৪
Bengaluru

‘ওটা নদী নয়, আমার বাড়ির বেসমেন্ট!’ বৃষ্টিতে নাজেহাল বেঙ্গালুরুর অবস্থা দেখালেন এক বাসিন্দা

প্রবল বৃষ্টির জেরে নাজেহাল অবস্থায় বেঙ্গালুরু। শহরে হলুদ সতর্কতা জারি করেছে প্রশাসন। রাস্তাঘাট, বাড়ি সব জায়গায় জল থইথই করেছে। কোথাও হাঁটুসমান তো কোথাও আবার কোমরসমান জল।

জল থইথই বেঙ্গালুরু। ছবি: পিটিআই।

জল থইথই বেঙ্গালুরু। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৮:১০
Share: Save:

স্রোত আর ঘোলা দেখে প্রথমেই মনে হতে পারে কোনও সেতুর নীচ দিয়ে খরস্রোতা নদী বয়ে চলেছে। কিন্তু একটু ভাল করে দেখলেই বোঝা যাবে, এটা কোনও নদী নয়, যে স্তম্ভগুলি দেখা যাচ্ছে সেগুলি কোনও সেতুর নয়। আসলে ওটা একটি বাড়ি। প্রবল বৃষ্টিতে জলের স্রোত বাড়ির ভিতর দিয়ে বয়ে যাচ্ছে। আর সেই ছবিই সমাজমাধ্যমে শেয়ার করেছেন খোদ বাড়ির মালিক।

প্রবল বৃষ্টির জেরে নাজেহাল অবস্থা বেঙ্গালুরু। শহরে হলুদ সতর্কতা জারি করেছে প্রশাসন। রাস্তাঘাট, বাড়ি সব জায়গায় জল থইথই করেছে। কোথাও হাঁটুসমান তো কোথাও আবার কোমরসমান জল। শহরের এক এক জায়গায় জলের প্রচণ্ড স্রোত। আর সেই জল আর স্রোতের সঙ্গে যুঝছেন শহরবাসীরা। বুধবার রাতেও প্রবল বৃষ্টি হয় শহরে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে শহরের বেশির ভাগ জায়গায়। শহরের এক টুকরো ছবি নিজের বাড়ির দৃশ্য দেখিয়েই বোঝাতে চেয়েছেন এক বাসিন্দা জীশান কোহলী।

তাঁর বাড়ির অবস্থার একটি ভিডিয়ো টুইট করে লেখেন, “কোনও নদী নয়, এটা আমার বাড়ির বেসমেন্টের অবস্থা।” জীশান যে ভিডিয়ো শেয়ার করেছেন তাতে দেখা যাচ্ছে, বেসমেন্টে হু হু করে জল ঢুকছে। প্রায় এক মানুষসমান জল। তার সঙ্গে জলের স্রোত। শহরের এক ভয়ানক দৃশ্য উঠে এসেছে এই ভিডিয়োর মধ্যে দিয়ে। বার বার শহরের এই পরিস্থিতির জন্য প্রশাসনের কাজকেই দায়ী করছেন বাসিন্দারা। নিকাশিব্যবস্থা নিয়েও বিস্তর অভিযোগ তুলছেন শহরবাসীরা। আগামী তিন দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এক দিনের বৃষ্টিতেই শহরের যা হাল, আগামী তিন দিন বৃষ্টি হলে কী পরিস্থিতি হতে পারে, তা ভেবেই শিউরে উঠছেন শহরবাসীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE