Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কুলকার্নির পর রশিদ, এ বার দিল্লিতে মুখে কালি দিল হিন্দু সেনা

নিজস্ব প্রতিবেদন
১৯ অক্টোবর ২০১৫ ১৭:৫৯
কালি মাখানোর পর রশিদ । ছবি: টুইটার।

কালি মাখানোর পর রশিদ । ছবি: টুইটার।

সপ্তাহ পার হল না, ফের একবার অসহিষ্ণুতার নজির দেখল দেশ। সুধীন্দ্র কুলকার্নির পর এ বার কালি মাখানো হল জম্মু-কাশ্মীরের নির্দল বিধায়ক ইঞ্জিনিয়ার রশিদের মুখে। ঘটনাটি ঘটে সোমবার বিকেলে দিল্লির প্রেস ক্লাবে এক দল সাংবাদিকদের সামনে। হল জম্মু-কাশ্মীরের নির্দল বিধায়ক ইঞ্জিনিয়ার রশিদের মুখে। ঘটনাটি ঘটে সোমবার বিকেলে দিল্লির প্রেস ক্লাবে এক দল সাংবাদিকদের সামনে।

সাংবাদিক বৈঠক চলাকালীন তিন জন অ়়জ্ঞাত পরিচয় ব্যক্তি আচমকাই ওই বিধায়কের মুখে কালি এবং মোবিল মাখিয়ে দেন। ঘটনায় জড়িত সন্দেহে দু’জনকে আটক করেছে পুলিশ। সংবাদ সংস্থা সূত্রে খবর, ঘটনার দায় স্বীকার করেছে হিন্দু সেনা নামে এক কট্টরপন্থী হিন্দু সংগঠন।

কী কারণে কালি লাগানো হল রশিদের মুখে?

Advertisement

সম্প্রতি বাড়িতে ‘বিফ পার্টি’-র আয়োজন করেন ওই বিধায়ক। এই ঘটনার কথা সামনে আসতেই জম্মু-কাশ্মীর বিধানসভার মধ্যে রশিদকে মারধর করেন কয়েক জন বিজেপি বিধায়ক। এর পাশাপাশি গো হত্যা হয়েছে সন্দেহে গত শনিবার উধমপুরে দাঁড় করানো একটি ট্রাকে পেট্রোল বোমা ছোড়ে কিছু উন্মত্ত জনতা। ঘটনায় গুরুতর জখম হন শওকত আহমেদ দার এবং জাহিদ রসুল বাট নামে দুই ট্রাক চালক। রবিবার দিল্লির একটি হাসপাতালে মারা যান জাহিদ। জাহিদের মৃত্যুর কথা জানা যেতেই বিক্ষোভ শুরু হয় সারা উধমপুরে। অবরোধ শুরু হয় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে। গোটা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে ভূস্বর্গ। পরস্থিতি সামলাতে রাস্তায় নামে সেনা-পুলিশ।

উধমপুরের ঘটনার প্রতিবাদ করতে এ দিন ওই দুই ট্রাক চালকের পরিবার এবং নিজের কিছু অনুগামীদের সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করতেই দিল্লি আসেন নির্দল বিধায়ক ই়জ্ঞিনিয়ার রশিদ। সেখানেই ঘটে কালি লাগানোর ঘটনা। ঘটনার কঠোর নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মুফতি মহম্মদ সঈদ এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আব্দুল্লাহ।

আর রশিদের নিজের প্রতিক্রিয়া, ‘পাকিস্তানে তালিবানি উগ্র আচরণ নিয়ে বড় বড় কথা বলা হয়। এখন সারা বিশ্ব দেখুক ভারতে কী ঘটছে।’ এ ভাবেই নিজের ক্ষোভ উগড়ে দিলেন নির্দল বিধায়ক।

আরও পড়ুন

Advertisement