Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Jahangirpuri

Jahangirpuri Violence: জহাঙ্গিরপুরীতে উচ্ছেদ অভিযানে পুলিশ, ৫ অভিযুক্তের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা

উচ্ছেদ অভিযানে যাতে কোনও রকম আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় তার জন্য ৪০০ পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

জহাঙ্গিরপুরীতে কড়া নিরাপত্তা। ছবি: পিটিআই।

জহাঙ্গিরপুরীতে কড়া নিরাপত্তা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১০:৪৯
Share: Save:

দুই গোষ্ঠীর সংঘর্ষের ঘটনার ৭২ ঘণ্টার মধ্যে দিল্লির জহাঙ্গিরপুরীতে বেআইনি দখল উচ্ছেদে দু’দিনের অভিযানে নামল পুলিশ। বুধ এবং বৃহস্পতিবার এই উচ্ছেদ অভিযান চলবে বলে উত্তর দিল্লি পুরনিগম জানিয়েছে। উচ্ছেদ অভিযানে যাতে কোনও রকম আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় তার জন্য ৪০০ পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

দিল্লির বিজেপি প্রধান আদেশ গুপ্ত পুরনগিমের মেয়রকে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছিলেন যে, জহাঙ্গিরপুরীর হিংসায় যে অভিযুক্তরা মদত জুগিয়েছেন, তাঁদেরই মদতে ওই এলাকায় একের পর এক বেআইনি নির্মাণ এবং দখলদারি হয়েছে। সুতরাং অবিলম্বে এই নির্মাণ ভেঙে ফেলা হোক এবং বেআইনি দখলদারিদের উচ্ছেদ করা হোক। শুধু তাই নয়, আদেশের অভিযোগ, যাঁরা ঘটনার দিন পাথর ছুড়েছিলেন তাঁরা আম আদমি পার্টির (আপ) বিধায়ক এবং কাউন্সিলরের ঘনিষ্ঠ। ওই অভিযুক্তদের বেআইনি নির্মাণ অবিলম্বে চিহ্নিত করে ভেঙে ফেলা হোক।

ইতিমধ্যেই হিংসার ঘটনায় তিন নাবালক-সহ ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের মধ্যে পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে (জাতীয় নিরাপত্তা আইন) মামলা রুজু করা হয়েছে। ওই পাঁচ অভিযুক্ত হলেন, সেলিম, ইমাম শেখ, দিলশাদ এবং আহির। সোমবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানাকে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE