Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Traffic Jam

মিছিল করে সংসদে যাবেন উত্তরপ্রদেশের প্রতিবাদী কৃষকেরা, দিল্লি সীমান্তে ১৪৪ ধারা, শুরু যানজট

দিল্লিতে ঢোকা এবং বেরোনোর পথে সমস্ত গাড়িতে নজরদারি চালানো হবে জানিয়েছে পুলিশ। ১৪৪ ধারা জারির পর নয়ডা থেকে দিল্লিগামী রাস্তায় বৃহস্পতিবার সকাল থেকেই যানজট শুরু হয়েছে।

Jam at Delhi-Noida border routes diverted as UP farmers march to Parliament

যানজটে স্তব্ধ দিল্লির একাংশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৬
Share: Save:

কৃষকদের মিছিল এবং প্রতিবাদ কর্মসূচির জেরে নিরাপত্তা আঁটসাঁট করা হল দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্তে। ফসলের ক্ষতিপূরণ বৃদ্ধির দাবিতে বৃহস্পতিবার মিছিল করে সংসদ পর্যন্ত যাওয়ার কথা উত্তরপ্রদেশের কৃষকদের একাংশের। তার আগেই উত্তরপ্রদেশ থেকে দিল্লিতে ঢোকার সমস্ত রাস্তায় ১৪৪ ধারা জারি করল পুলিশ।

পুলিশের তরফে জানানো হয়েছে, ২৪ ঘণ্টার জন্য ১৪৪ ধারা বলবৎ থাকবে। দিল্লিতে ঢোকা এবং বেরোনোর পথে সমস্ত গাড়িতে নজরদারি চালানো হবে। ১৪৪ ধারা জারির পর নয়ডা থেকে দিল্লিগামী রাস্তায় বৃহস্পতিবার সকাল থেকেই যানজট শুরু হয়েছে। সরিতা বিহার এলাকায় সারি দিয়ে দাঁড়িয়ে পড়েছে চার চাকা এবং দু’চাকার যান। যানজট এড়াতে পথচারী এবং গাড়িচালকদের বিকল্প পথ ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

উত্তরপ্রদেশের নয়ডা এবং গ্রেটার নয়ডার কৃষকেরা ক্ষতিপূরণ বৃদ্ধির দাবিতে গত ডিসেম্বর থেকেই এক টানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। কিছু দিন আগেই প্রতিবাদী কৃষকেরা কিসান মহাপঞ্চায়েতের ডাক দিয়েছিলেন। সেই সম্মেলনেই স্থির হয় যে, নিজেদের দাবি আদায়ে তাঁরা মিছিল করে সংসদ পর্যন্ত যাবেন। সংসদে এখন বাজেট অধিবেশন চলায় অধিকাংশ সাংসদই সেখানে উপস্থিত রয়েছেন। পুলিশের তরফে জানানো হয়েছে, উত্তরপ্রদেশ থেকে দিল্লি ঢোকার পথে কোথাও পাঁচ জনের বেশি জমায়েত দেখলেই, তা সরিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE