Advertisement
০২ অক্টোবর ২০২২
independence day

Gallantry Awards: জঙ্গি মোকাবিলার পুরস্কার, স্বাধীনতা দিবসে জম্মু ও কাশ্মীরের ১০৮ জন পুলিশকে বীরের সম্মান

রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মধ্যে কাশ্মীরের পুলিশকর্মী-আধিকারিকেরাও সবচেয়ে বেশি সংখ্যক পদক পাচ্ছেন বলে সরকারি সূত্রে খবর।

পদকপ্রাপ্তির তালিকায় মহারাষ্ট্র এবং ছত্তীসগঢ়ও উপরের দিকে রয়েছে।

পদকপ্রাপ্তির তালিকায় মহারাষ্ট্র এবং ছত্তীসগঢ়ও উপরের দিকে রয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৮:৫২
Share: Save:

স্বাধীনতা দিবসে জম্মু ও কাশ্মীর পুলিশের ১০৮ জনকে বীরের সম্মান প্রদান করা হবে। রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মধ্যে কাশ্মীরের পুলিশকর্মী-আধিকারিকেরাও সবচেয়ে বেশি সংখ্যক পদক পাচ্ছেন বলে সরকারি সূত্রে খবর। পদকপ্রাপ্তির তালিকায় মহারাষ্ট্র এবং ছত্তীসগঢ়ও উপরের দিকে রয়েছে।

জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহের নেতৃত্বে উপত্যকায় বহু জঙ্গিহানা ছক ভেস্তে গিয়েছে বলে দাবি কেন্দ্রীয় সরকারের। উপত্যকার পাশাপাশি মাওবাদী প্রভাবিত এলাকায় মোতায়েন সিআইপিএফ জওয়ানদের মধ্যে ১০৯ জন পদক পাচ্ছেন। বিএসএফের ১৯ জনকেও বীরত্বের জন্য পদক দিয়ে সম্মানিত করা হবে। এ ছাড়া, মহারাষ্ট্রের ৪২ এবং ছত্তীসগঢ়ের ১৫ জনকেও চলতি বছর সম্মানিত করা হচ্ছে।

রবিবার একটি সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, বীরত্বের জন্য মোট ৩৪৭টি পুলিশ পদক প্রদান করা হবে। তার মধ্যে সর্বোচ্চ ১০৮টি পদক পাচ্ছে জম্মু ও কাশ্মীর পুলিশ। এ ছাড়া, কর্মক্ষেত্রে বিশেষ উৎকর্ষ দেখিয়ে রাষ্ট্রপতি পদকের জন্য নির্বাচিত হয়েছেন ৮৭ জন। পাশাপাশি, ৬৪৮টি পুলিশ পদকও দেওয়া হবে। সব মিলিয়ে চলতি বছরে মোট ১,০৮২ জন পুলিশকর্মী-আধিকারিককে সম্মানিত করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.