Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
pakistan

Rajouri attack: রাজৌরিতে জঙ্গি হামলার দায় নিল পাক সংগঠন, ভারতে আসন্ন জি-২০ বৈঠকেও হামলার হুমকি

পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন ভিডিয়ো বার্তায় জানিয়েছে, তারাই গত সপ্তাহে কাশ্মীরে আত্মঘাতী হামলা চালিয়েছে। তাতে চার ভারতীয় সেনার মৃত্যু হয়।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৬:১৯
Share: Save:

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসের ঠিক আগে আবার একটি ভিডিয়ো প্রকাশ্যে এল। তাতে নিজেদের পাকিস্তানের জঙ্গি সংগঠন বলে দাবি করে গত ১১ অগস্ট কাশ্মীরের রাজৌরিতে আত্মঘাতী হামলার দায় নিয়েছে ‘পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট’ বা পিএএফএফ সংক্ষেপে পাফ। ওই ভিডিয়ো আইএসআইয়ের মদতে ছড়ানো হয়েছে বলে তথ্যাভিজ্ঞ মহলের একাংশের ধারণা।

Advertisement

গত ১১ অগস্ট, পাক মদতে পুষ্ট দু’জন জঙ্গি জম্মু-কাশ্মীরের রাজৌরিতে ভারতীয় সেনার ছাউনিতে ঢোকার চেষ্টা করে। সেনার গুলিতে তাদের মৃত্যু হয়। গুলি বিনিময়ে চার ভারতীয় সেনা জওয়ানও প্রাণ হারান। গুলিবিদ্ধ হন আরও পাঁচ জন।

শনিবার সন্ধ্যায় আইএসআই যে ভিডিয়ো ক্লিপ প্রকাশ্যে এনেছে, তাতে নিজেদের পাফ নামে পরিচয় দিয়েছে ওই জঙ্গি সংগঠন। সেই ভিডিয়োতেই রাজৌরিতে আত্মঘাতী হামলার দায় নেওয়ার পাশাপাশি হুঁশিয়ারি দেওয়া হয়েছে, এ বছরের শেষে ভারতে অনুষ্ঠেয় জি-২০ বৈঠকও তারা হতে দেবে না।

প্রসঙ্গত, জি-২০ বৈঠক নিয়ে পরামর্শ চেয়ে কেন্দ্র বিভিন্ন রাজ্যের সঙ্গে যোগাযোগ করেছে। জম্মু-কাশ্মীরকেও এই বৈঠক আয়োজনের একটি স্থান হিসেবে মনে করা হচ্ছে।

Advertisement

ভারতের বিভিন্ন গোয়েন্দা সংস্থা মনে করছে, এ ভাবে বিভিন্ন নাম দিয়ে মূলত জম্মু-কাশ্মীরে নিশানা বানিয়ে খুনের রাজনীতিকে এগিয়ে নিয়ে যেতে চাইছে পাকিস্তানের আইএসআই। পাল্টা জঙ্গিদমনে তৈরি ভারতও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.