Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

Jammu and Kashmir: ফের সংখ্যালঘু খুন কাশ্মীরে! এ বার জঙ্গিদের গুলির নিশানায় ব্যাঙ্ক ম্যানেজার

কাশ্মীরে গত তিন সপ্তাহে চার জন সংখ্যালঘুকে খুন করল জঙ্গিরা। মঙ্গলবার কুলগামেরই একটি স্কুল চত্বরে শিক্ষিকা রজনী বালাকে খুন করা হয়।

নিরাপত্তা নজরদারির মধ্যেই সন্ত্রাস বাড়ছে কাশ্মীরে।

নিরাপত্তা নজরদারির মধ্যেই সন্ত্রাস বাড়ছে কাশ্মীরে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
কুলগাম শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১২:২৪
Share: Save:

সরকারি করণিক, দোকানের কর্মী, স্কুল শিক্ষিকার পর এ বার ব্যাঙ্ক ম্যানেজার। ফের জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের গুলিতে খুন হলেন এক সংখ্যালঘু হিন্দু। বৃহস্পতিবার কুলগাম জেলার এলাকুয়াই দেহাতি ব্যাঙ্কের ভিতরে ঢুকে বিজয় কুমার নামে ওই ব্যাঙ্ক ম্যানেজারকে গুলি করে খুন করে এক আততায়ী। সংবাদ সংস্থা সেই খুনের একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ করেছে।পুলিশ সূত্রের খবর, ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।বিজয় আদতে রাজস্থানের বাসিন্দা বলে ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে। এই নিয়ে কাশ্মীরে গত তিন সপ্তাহে চার জন সংখ্যালঘুকে খুন করল জঙ্গিরা। মঙ্গলবার কুলগাম জেলার গোপালপরা এলাকার একটি স্কুল চত্বরে ঢুকে শিক্ষিকা রজনী বালাকে খুন করা হয়। তার আগে ১৩ মে বদগামে জেলার সরকারি কর্মী রাহুল ভট্ট নিজের দফতরে জঙ্গি হামলার শিকার হয়েছিলেন। তাঁরা দু’জনেই ছিলেন কাশ্মীরি পণ্ডিত। ১৮ মে রজৌরিতে রঞ্জিত সিংহ নামে স্থানীয় এক মদের দোকানের কর্মীকে খুন করা হয়েছিল।

কেন্দ্র এবং জম্মু ও কাশ্মীর সরকার দিয়েছে সুরক্ষার আশ্বাস। ফারুক আবদুল্লার মতো প্রবীণ নেতারা আর্জি জানিয়েছেন, ১৯৯০-এর দশকের মতো উপত্যকা ছেড়ে না যেতে। কিন্তু গত কয়েক মাস ধরে জঙ্গিরা বেছে বেছে উপত্যকায় সংখ্যালঘুদের নিশানা করছে। এই পরিস্থিতিতে হিন্দু পণ্ডিতদের একাংশ ফের উপত্যকা ছেড়ে চলে যেতে শুরু করেছেন। এর মধ্যে গত সপ্তাহে হিন্দু পণ্ডিতদের অবিলম্বে কাশ্মীর ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-এ-ইসলাম।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Kashmiri Pandits terror attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE