Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Land Slide

Mountain fell apart: কাশ্মীরে চোখের নিমেষে গুড়িয়ে গেল আস্ত একটি পাহাড়! সুড়ঙ্গে ধসের পর আবারও বিপত্তি

বৃহস্পতিবার রাতে খুনি নালার উপর নির্মীয়মান সুড়ঙ্গের একটি অংশ ধসে পড়ে। শুক্রবার একই জায়গায় ধসে পড়ে পাহাড়। সেই ছবি ক্যামেরাবন্দি হয়েছে।

টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২০ মে ২০২২ ২০:৩৭
Share: Save:

জম্মু-কাশ্মীরের রামবন জেলায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর ভেঙে পড়ল আস্ত একটি পাহাড়ের অংশ। সেই অংশে একটি সুড়ঙ্গ তৈরির কাজ চলছিল। দুর্ঘটনার জেরে নির্মাণ সংস্থার ৪ কর্মী আহত হয়েছেন। এখনও অন্তত ১০ জন ধ্বংসস্তূপের তলায় আটকে আছেন বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে খুনি নালার উপর নির্মীয়মান সুড়ঙ্গের সামনের দিকের একটি অংশ ধসে পড়ে। খবর পেয়ে পুলিশ ও সেনাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেন। ভোরের দিকে ধ্বংসস্তূপের ভিতর থেকে চার জনকে উদ্ধার করা সম্ভব হয়। ওই ধ্বংসস্তূপের তলায় ১০ জনের আটকে থাকার কথাও জানান তাঁরা। শুক্রবার একই জায়গায় ধসে পড়ে পাহাড়। সেই ছবি ক্যামেরাবন্দি হয়েছে। যা দেখে শিউরে উঠছেন সবাই।

রামবানের ডেপুটি কমিশনার মাসারাতুল ইসলাম বলেন, ‘‘আমরা এ রকম কিছু হবে তার আশা করিনি। ধসের ফলে দু’টি যন্ত্র আটকে গিয়েছে। ঝোড়ো হাওয়ার জন্য উদ্ধারকাজ চালাতেও সমস্যা হচ্ছে। এখনও বুঝতে পারছি না আর কী কী ক্ষতি হয়েছে। তবে আগের ১৬-১৭ ঘণ্টা ধরে চালানো উদ্ধারকাজ আবার নতুন করে শুরু করতে হবে বলে মনে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Land Slide jammu & kashmir tunnel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE