Advertisement
০৮ মে ২০২৪
Jammu and Kashmir

Jammu and Kashmir: কাশ্মীরি পণ্ডিতকে খুনে অভিযুক্ত লস্কর জঙ্গি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত

জম্মু ও কাশ্মীরের বদগাম জেলার ছাদুরায় রাহুল ভট্ট নামে এক সরকারি কর্মীকে দফতরে ঢুকে খুন করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

লতিফ রাথের।

লতিফ রাথের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ২৩:৩৩
Share: Save:

মে মাসের গোড়ায় জম্মু ও কাশ্মীরের বদগাম জেলার ছাদুরায় রাহুল ভট্ট নামে এক সরকারি কর্মীকে দফতরে ঢুকে খুন করার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। সপ্তাহ খানেক পরে ওই এলাকাতেই অভিনেত্রী অমরিন ভট্টকে খুন করার অভিযোগ ওঠে। লস্কর-ই-তইবার সেই জঙ্গি লতিফ রাথের এ বার নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মারা পড়ল সেই বদগামেই।

জম্মু ও কাশ্মীর পুলিশের এডিজি বিজয় কুমার বুধবার বলেন, ‘‘নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে বদগামের ওয়াতেরহেল এলাকায় অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী। সে সময় গুলির লড়াইয়ে তিন জঙ্গির মৃত্যু হয়। নিহতদের মধ্যে লতিফও রয়েছে। তার বিরুদ্ধে রাহুল ভট্ট, অমরিন ভট্ট-সহ একাধিক সাধারণ নাগরিককে খুন করার অভিযোগ ছিল।

লতিফের ‘শিকার’ রাহুলের বাড়ি ছিল বদগামেরই শেখপুরায়। সেখানে পুনর্বাসিত পণ্ডিতদের একটি মহল্লায় থাকতেন তিনি। কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসন প্যাকেজের আওতায় চাকরি পেয়েছিলেন সরকারি নিয়োগ বিষয়ক দফতরে। অন্য দিকে, ৩৫ বছরের অভিনেত্রী অমরীন নেটমাধ্যমের সৌজন্য জনপ্রিয় ছিলেন উপত্যকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE