Advertisement
০৪ মে ২০২৪
Hemant Soren

ইডি দিয়ে হেনস্থা কেন? অপরাধ করলে গ্রেফতার করে দেখাও! কেন্দ্রকে চ্যালেঞ্জ ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রীর

বৃহস্পতিবারই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে রাঁচীতে ইডির আঞ্চলিক দফতরে হাজিরা দেওয়ার নোটিস দিয়েছিল ইডি। সেই নোটিসেরই পাল্টা প্রতিক্রিয়ায় কেন্দ্রকে তোপ দেগেছেন হেমন্ত।

হেমন্ত সোরেন।

হেমন্ত সোরেন।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৯:৪৩
Share: Save:

ইডির সমন পেয়ে কেন্দ্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।বৃহস্পতিবার হেমন্তকে ইডির রাঁচীর দফতরে হাজিরা দিতে বলে নোটিস পাঠানো হয়েছিল। তার আগে রাঁচীতেই একটি সভায় হেমন্ত বলেন, ‘‘যদি অপরাধ করে থাকি, তবে আমাকে গ্রেফতার করে দেখাও। ইডিকে দিয়ে প্রশ্ন করানো হচ্ছে কেন?’’

ঝাড়খণ্ডের খনি সংক্রান্ত একটি অর্থ তছরুপ মামলায় হেমন্তকে নোটিস পাঠানো হয়েছিল বুধবার। ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে রাঁচীতে ইডির দফতরে হাজির হতে বলা হয়। হেমন্ত জানিয়েছেন, বৃহস্পতিবার ছত্তীসগঢ়ে একটি গুরুত্বপূর্ণ কাজ যাওয়ার কথা ছিল তাঁর। তার মধ্যেই তাঁকে ডেকে পাঠানো হয়। হেমন্ত ওই জনসভায় দাঁড়িয়ে প্রশ্ন করেছেন, হেনস্থা যদি করতেই হয় তবে কেন্দ্র ইডিকে দিয়ে প্রশ্ন করাচ্ছে কেন। যদি তিনি অপরাধ করে থাকেন, তবে তাঁকে একেবারেই গ্রেফতার করা হোক।

বৃহস্পতিবার অবশ্য এর পরও ইডির দফতরে হাজিরা দেন সোরেন। সূত্রের খবর, তিনি ইডির কাছে কিছু সময় চেয়েছেন। ইডি জানিয়েছে, হেমন্তকে আবার নতুন করে সমন পাঠানোর কথা ভাবছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hemant Soren ED Jharkhand Corruption
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE