Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bribe

চাকরির প্রথম পোস্টিংয়েই ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধৃত হাজারিবাগের সরকারি আধিকারিক মিতালি শর্মা

সরকারি আধিকারিক হিসাবে চাকরিতে যোগ দিয়ে আট মাস আগে প্রথম পোস্টিং পেয়েছিলেন মিতালি। সেখানেই ঘুষ নেওয়ার মতো গুরুতর অভিযোগে গ্রেফতার হয়ে গেলেন তিনি।

Viral image of govt. officer taking bribe

সহকারী রেজিস্ট্রার মিতালি শর্মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ০৯:৫৪
Share: Save:

মাত্র আট মাস আগে ঝাড়খণ্ডের কোডারমার সহকারী রেজিস্ট্রার পদে যোগ দিয়েছিলেন মিতালি শর্মা। ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন হাজারিবাগের দুর্নীতি দমন শাখা (এসিবি)-র হাতে। একটি স্থানীয় সংগঠনের কাছ থেকে ঘুষ চাওয়া হয়েছে, এই মর্মে অভিযোগ আসার পরেই ফাঁদ পাতেন দুর্নীতি দমন শাখার আধিকারিকেরা।

চাকরিতে যোগ দিয়ে জীবনের প্রথম পোস্টিং। আর সেখানেই ঘুষ নিতে গিয়ে ধরা পড়ে গেলেন সরকারি আধিকারিক। গত ৭ জুলাই মিতালিকে গ্রেফতার করে এসিবি। তাঁর ঘুষ নেওয়ার ভিডিয়ো এবং ছবি ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও ছবি বা ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

গ্রেফতারি নিয়ে বলতে গিয়ে এক এসিবি কর্তা জানিয়েছেন, মিতালি ‘কোডারমা ব্যাপার সহযোগ সমিতি’ নামে একটি স্থানীয় সংগঠন আচমকা পরিদর্শন করেন। সেখানে বেশ কিছু অনিয়ম খুঁজে পান তিনি। সংগঠনের কর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার শর্তে তিনি ২০ হাজার টাকা দাবি করেন বলে অভিযোগ। সরকারি আধিকারিক ঘুষ চাইছেন, সে কথা সংগঠনের এক সদস্য রামেশ্বরপ্রসাদ যাদব জানিয়ে দেন এসিবির ডিজিকে। দায়ের হয় অভিযোগ। এসিবির একটি দল তদন্তে নামে এবং প্রাথমিক ভাবে জানতে পারে, মিতালি সত্যিই ২০ হাজার টাকা ঘুষ চেয়েছেন। তখন মামলা রুজু করে ফাঁদ পাতা হয়।

গত ৭ জুলাই ঘুষের প্রথম কিস্তি হিসাবে ১০ হাজার টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যান মিতালি। গ্রেফতার করার পর মিতালিকে হাজারিবাগে নিয়ে যাওয়া হয়। বিষয়টির বিশদ তদন্ত শুরু হয়েছে।

সরকারি আধিকারিক হিসাবে চাকরিতে যোগ দিয়ে আট মাস আগে প্রথম পোস্টিং পেয়েছিলেন মিতালি। সেখানেই ঘুষ নেওয়ার মতো গুরুতর অভিযোগে গ্রেফতার হয়ে গেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe Corruption arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE