Advertisement
০৪ মে ২০২৪
Oommen Chandy dies

প্রয়াত কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমেন চাণ্ডি, বয়স হয়েছিল ৭৯ বছর, মৃত্যু বেঙ্গালুরুর হাসপাতালে

দীর্ঘদিন ধরেই ভুগছিলেন উমেন। সম্প্রতি তাঁকে বেঙ্গালুরু নিয়ে যাওয়া হয়। বেঙ্গালুরুতেই তাঁর ক্যানসারের চিকিৎসা চলছিল। সেই চিকিৎসা চলাকালীনই মঙ্গলবার ভোরে তাঁর মৃত্যু হয়।

File image of Former Kerala CM Oommen Chandy

প্রয়াত কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমেন চাণ্ডি। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ০৮:৫০
Share: Save:

প্রয়াত হলেন কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা উমেন চাণ্ডি। বয়স হয়েছিল ৭৯ বছর। মঙ্গলবার কাকভোরে বেঙ্গালুরুর হাসপাতালে তাঁর মৃত্যু হয়। সমাজমাধ্যমে পোস্ট করে এ খবর দিয়েছেন তাঁর ছেলে।

প্রাক্তন মুখ্যমন্ত্রীর মৃত্যুতে কেরলে মঙ্গলবার ছুটি ঘোষণা করা হয়েছে। কংগ্রেস সূত্রে খবর, মঙ্গলবার ভোর ৪টে ২৫ মিনিট নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন উমেন। তিনি ক্যানসারে ভুগছিলেন। দীর্ঘদিন ধরেই শারীরিক ভাবে অশক্ত হয়ে পড়েছিলেন উমেন। সাম্প্রতিক অতীতে চিকিৎসার জন্য বেঙ্গালুরুতেই থাকতে হচ্ছিল তাঁকে।

২০০৪ থেকে ২০০৬ এবং ২০১১ থেকে ২০১৬ সাল—দু’দফায় মোট সাত বছর কেরলের মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছিলেন উমেন। এ ছাড়াও শ্রম দফতর, স্বরাষ্ট্র, অর্থ দফতরের মন্ত্রী হিসাবেও দায়িত্ব পালন করেছেন তিনি। কেরল বিধানসভায় বিরোধী দলনেতা হিসাবেও কাজ করেছেন উমেন।

কেরলের পুথুপ্পাল্লি বিধানসভা কেন্দ্র থেকে টানা জিতে এসেছেন উমেন। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কেরলের বর্তমান মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, বিধানসভার স্পিকার, বিরোধী দলনেতা প্রমুখ। শোকপ্রকাশ করে টুইট করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oommen Chandy Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE