Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jharkhand Crime

আট লাখ নগদ নিয়ে রুদ্ধশ্বাস দৌড়, পিছনে ছুটছে পুলিশও! কী হল শেষমেশ?

ঝাড়খণ্ডের গিরিডিতে এক দল সাইবার অপরাধীর খোঁজ পায় পুলিশ। তারা সাদা পোশাকে ওই দুষ্কৃতীদের কাছে যায়। কিন্তু তাদের ধরতে পুলিশকে বেশ বেগ পেতে হয়েছে।

Jharkhand police arrested cybercriminals with 8 lakh cash

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১০:৪১
Share: Save:

সঙ্গে আট লক্ষ টাকা নগদ। পিছনে পুলিশ! রুদ্ধশ্বাসে ছুটছিলেন ছ’জন। পুলিশকে পাশ কাটিয়ে আচমকা তাঁরা ঝাঁপ দেন নদীতে। কিন্তু তাতেও শেষরক্ষা হল না। নদীতে নেমে অভিযুক্তদের পাকড়াও করল পুলিশ। নাটকের শেষে শেষ হাসি হাসলেন আধিকারিকেরাই।

ঘটনাটি ঝাড়খণ্ডের গিরিডির। সেখানে কয়েক জন সাইবার অপরাধীর খোঁজ পায় পুলিশ। পরিকল্পনা করে ফাঁদ পেতে তাঁদের কাছে পৌঁছে যায়। কিন্তু পুলিশ দেখেই পালানোর ফন্দি আঁটে ওই দুষ্কৃতীরা। নানা কৌশলে গ্রামের রাস্তা দিয়ে তারা ছুটছিল। পিছনে ধাওয়া করে রুদ্ধশ্বাসে ছুটছিলেন পুলিশ আধিকারিকেরাও। তবে তাঁরা কেউ পুলিশের পোশাকে ছিলেন না। সাদা পোশাকে দুষ্কৃতীদের ধরতে গিয়েছিলেন তাঁরা।

বরাকর নদীর পাশ দিয়ে দৌড়নোর সময়ে পালানোর আর কোনও উপায় না দেখে শেষ চেষ্টা করে দুষ্কৃতীরা। তারা টাকা নিয়ে নদীতে ঝাঁপ দেয়। কিন্তু শেষরক্ষা হয়নি। ছ’জনকেই গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে নগদ ৮,২৯,৬০০ টাকা উদ্ধার করা হয়। সঙ্গে ছিল ১২টি মোবাইল ফোন, ২১টি এটিএম কার্ড, ১৮টি সিম কার্ড, ১২টি ব্যাঙ্কের পাসবই, ছয়টি চেকবই, চারটি প্যান কার্ড এবং দু’টি আধার কার্ড।

ঝাড়খণ্ড পুলিশের তরফে জানানো হয়েছে, অ্যাপের মাধ্যমে নগ্ন ভিডিয়ো কল করে প্রতারণার জাল বিস্তার করেছিল ওই দুষ্কৃতীরা। ব্যবহারকারীকে ভিডিয়ো কলের মাধ্যমে ফাঁসানোর চেষ্টা করা হত। নগ্ন ভিডিয়ো কলের ছবি তুলে তা দেখিয়ে চলত লাগাতার ব্ল্যাকমেল। এ ছাড়া, সন্তানসম্ভবা মহিলাদেরও ঠকানো হত ভিন্ন কৌশলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand Crime News arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE