Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jammu and Kahsmir

Drone: অমরনাথ যাত্রায় হামলার ছক? জম্মু-কাশ্মীরে বিস্ফোরক-সহ পাক ড্রোন ধ্বংস করল পুলিশ

পুলিশের কাছে আগেই খবর ছিল, সীমান্তে পেরিয়ে বিস্ফোরক পাচার হতে পারে। সেই বিস্ফোরক অমরনাথ যাত্রায় হামলার কাজে লাগানো হতে পারে।

গুলি করে নামানো ড্রোন। ছবি সৌজন্য টুইটার।

গুলি করে নামানো ড্রোন। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১৩:৫৩
Share: Save:

অমরনাথ যাত্রায় বড়সড় হামলার ছক ভেস্তে দিলে জম্মু-কাশ্মীর পুলিশ। রবিবার ভোরে বোমা এবং গ্রেনেড-সহ একটি ড্রোনকে কাঠুয়ায় গুলি করে নামায় পুলিশ। ড্রোনটি সামীন্ত পেরিয়ে পাকিস্তান থেকে এসেছিল বলে দাবি পুলিশের।

পুলিশের কাছে আগেই খবর ছিল, সীমান্তে পেরিয়ে বিস্ফোরক পাচার হতে পারে। সেই বিস্ফোরক অমরনাথ যাত্রায় হামলার কাজে লাগানো হতে পারে। তাল্লি হারিয়া চকে কড়া নজরদারি চালানোর সময়ই ড্রোনটি দেখতে পান পুলিশকর্মীরা। সঙ্গে সঙ্গে সেটিকে গুলি করে নামানো হয়। পুলিশ জানিয়েছে, ড্রোনের এক পাশে স্টিকি বোমা ছিল, আর এক পাশে আন্ডার ব্যারেল গ্রেনেড লঞ্চার।

কয়েক দিন আগেই গোয়েন্দারা দাবি করেছিলেন, সীমান্তের ও পারে পাকিস্তানে সীমান্ত বরাবর বেশ কয়েকটি জায়গায় ড্রোন স্টেশন গড়ে তুলেছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। এ বিষয়ে জম্মু-কাশ্মীর, পঞ্জাব এবং রাজস্থানকেও সতর্কবার্তা পাঠানো হয়। ড্রোন শিকারের জন্য ইতিমধ্যে একটি বিশেষ দলও গঠন করা হয়েছে।

জম্মু-কাশ্মীর এবং পঞ্জাবে ড্রোনে করে মাদক, বিস্ফোরক, এমনকি অস্ত্র পাচারের মতো ঘটনা ঘটছে। বেশ কয়েকটি ড্রোনকে গুলি করেও নামিয়েছে বিএসএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশ। জম্মু-কাশ্মীরে জঙ্গিদের হাতে মাদক, অস্ত্র পোঁছে দিতেই ড্রোনের সাহায্য নিচ্ছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। সীমান্তে এই প্রবণতা বাড়তে থাকায় সেনা, পুলিশ এবং বিএসএফ কড়া নজরদারি চালাচ্ছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Jammu and Kahsmir Drone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE