Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
National News

রাজ্যসভায় ভোটের পর ফের ধাক্কা বিরোধী শিবিরে, আপ বলল মহাজোটে নেই তারা

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেজরীবাল বলেন, যে দলগুলি বিজেপি-বিরোধী জোট করতে উদ্যোগী হয়েছে, দেশের উন্নয়ন ও অগ্রগতিতে তাদের কোনও ভূমিকা নেই। তাই এই জোটে আপ থাকবে না। হরিয়ানা বিধানসভা ভোটে সব আসনে একাই লড়বে তাঁর দল। ২০১৯-এর লোকসভা ভোটেও একলা চল নীতিতেই চলবে দিল্লির শাসক দল।

বিরোধী মহাজোটে নেই আম আদমি পার্টি, ঘোষণা কেজরীবালের। —ফাইল ছবি

বিরোধী মহাজোটে নেই আম আদমি পার্টি, ঘোষণা কেজরীবালের। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
রোহতক, হরিয়ানা শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৮ ১৩:১৪
Share: Save:

২০১৯-এর আগে ফের বিরোধী জোটে ভাঙন। লোকসভা ভোটে বিজেপি-বিরোধী জোটে থাকবে না বলে সাফ জানিয়ে দিল আম আদমি পার্টি। হরিয়ানার রোহতকে অরবিন্দ কেজরীবাল সাংবাদিকদের বলেন, লোকসভা ভোটে একক ভাবেই লড়বে তাঁর দল আপ।

Advertisement

বিধানসভা ভোটের প্রচারে বৃহস্পতিবার হরিয়ানায় যান দিল্লির মুখ্যমন্ত্রী। রোহতকে একটি জনসভা করেন। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেজরীবাল বলেন, যে দলগুলি বিজেপি-বিরোধী জোট করতে উদ্যোগী হয়েছে, দেশের উন্নয়ন ও অগ্রগতিতে তাদের কোনও ভূমিকা নেই। তাই এই জোটে আপ থাকবে না। হরিয়ানা বিধানসভা ভোটে সব আসনে একাই লড়বে তাঁর দল। ২০১৯-এর লোকসভা ভোটেও একলা চল নীতিতেই চলবে দিল্লির শাসক দল।

২০১৯-এর লোকসভা ভোট দরজায় কড়া নাড়তে শুরু করেছে। বিজেপি-বিরোধী মহাজোট গঠনের তৎপরতা তুঙ্গে। বৃহস্পতিবারই রাজ্যসভায় ডেপুটি চেয়ারম্যান পদের নির্বাচনে হেরেছে বিরোধী জোট। ভোটদানে বিরত থেকেছেন আপ সাংসদরা। দলের নেতারা সরাসরিই রাহুল গাঁধীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বলেছেন, কংগ্রেস সভাপতি একবার তাঁদের কাউকে ফোন করার সময় পেলেন না?সেই প্রশ্নের পর এবার জোটে না থাকার ঘোষণা কার্যত আরও বড় প্রশ্ন তুলে দিলেন কেজরীবাল।

কংগ্রেস, তৃণমূল, টিডিপি-সহ অধিকাংশ আঞ্চলিক দল সেই বিরোধী মহাজোটে সামিল হয়েছে। কেজরীবালও বরাবর সেই জোটেরই শরিক ছিলেন। কর্ণাটকে কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে কিংবা যন্তর মন্তরে লালু-পুত্র তেজস্বীর ধর্নায় হাজির হয়ে বারবার সেই বার্তা দিয়েছেন কেজরীবাল। কিন্তু এবার তাঁর এই ঘোষণায় কার্যত বড়সড় ধাক্কা খেল বিরোধী শিবির।

Advertisement

আরও পডু়ন: টানা বর্ষণে বানভাসি কেরল, মৃত বেড়ে ২৬

আরও পড়ুন: দিল্লির স্কুলে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

বিরোধীদের এই মহাজোটের অন্যতম কাণ্ডারি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কেজরীবালের সম্পর্ক বরবারই ভাল। দিল্লিতে গেলে মমতা-কেজরীবাল বৈঠক পরিচিত ছবি। কিন্তু সেই কেজরীবালই বিরোধী মহাজোটের বাইরে চলে যাওয়ায় মহাজোটের ভবিষ্যৎই বড়সড় প্রশ্নের মুখে পড়ে গেল বলে মনে করছে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.