Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Police

Mohammed Zubair Arrested: অল্ট নিউজের সাংবাদিক জুবেরকে গ্রেফতার করল দিল্লি পুলিশ, ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ

অল্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবের। তাঁর বিরুদ্ধে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে।

অল্ট নিউজের প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবের।

অল্ট নিউজের প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবের। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ০১:৩৮
Share: Save:

অল্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবেরকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে। যার জেরে হিংসা ছড়াতে পারে বলে পুলিশের আশঙ্কা।

২০১৮ সালে জুবের টুইটারে একটি ছবি পোস্ট করেন। ছবির সঙ্গে করা মন্তব্যে ‘ইচ্ছাকৃত ভাবে একটি নির্দিষ্ট ধর্মের দেবতাকে অপমান’ করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। চলতি মাসে পুলিশের কাছে একটি অভিযোগও দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি পুলিশের।

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা প্রতীক সিন্‌হা এই গ্রেফতারির প্রসঙ্গে জানান, ২০২০ সালে একটি অন্য মামলায় জুবেরকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়। যে মামলায় আদালত ইতিমধ্যেই জুবেরকে যাতে গ্রেফতার করা না হয় তার নির্দেশ দিয়েছে। কিন্তু তাঁকে অন্য একটি মামলায় সোমবার গ্রেফতার করা হয়েছে। প্রতীকের অভিযোগ, ‘‘একাধিক বার বলা সত্ত্বেও পুলিশ এফআইআরের কোনও কপি আমাদের দেয়নি।’’

পুলিশের দাবি, যথেষ্ট তথ্যপ্রমাণ হাতে নিয়েই জুবেরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারির পর তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। নিজেদের হেফাজতে চেয়ে মঙ্গলবার জুবেরকে আদালতে হাজির করানো হবে বলেও জানা গিয়েছে।

প্রসঙ্গত, অল্ট নিউজ একটি অলাভজনক ‘ফ্যাক্ট চেকিং’ সংবাদ মাধ্যম। অল্ট নিউজ মূলত খবরের সত্য-মিথ্যাকে বিশ্লেষণ এবং যাচাই করে। ওই সংবাদ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রতীক আর জুবের। প্রতীক কলকাতার ছেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE