Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

ধোপে টিকল না প্রিয়া রমানির বিরুদ্ধে প্রাক্তন মন্ত্রী আকবরের মানহানির মামলা

কোনও অভিযোগ প্রমাণিত না হওয়ায় রমানিকে বেকসুর খালাস করল দিল্লির আদালত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৪৯
এম জে আকবর এবং প্রিয়া রমানি। ফাইল চিত্র।

এম জে আকবর এবং প্রিয়া রমানি। ফাইল চিত্র।

সাংবাদিক প্রিয়া রমানির বিরুদ্ধে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এম জে আকবরের করা মানহানির মামলা ধোপে টিকল না। কোনও অভিযোগ প্রমাণিত না হওয়ায় রমানিকে বেকসুর খালাস করল দিল্লির আদালত।

বুধবার মামলাটি আদালতে ওঠে। তখন আদালত জানায়, যৌন হেনস্থার উদাহরণ তুলেছেন বলেই কোনও মহিলাকে শাস্তি দেওয়া যায় না। ভারতের সংবিধান বলে যে কোনও মহিলা তাঁদের অভিযোগ যে কোনও মঞ্চে যখন খুশি জানাতে পারেন। ফলে তাঁর বিরুদ্ধে তোলা সমস্ত রকম অভিযোগ থেকে মুক্তি পেলেন রমানি।

২০১৮-য় #মিটু নিয়ে গোটা দেশে হইচই চলছে, সেই সময়েই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থা নিয়ে মুখ খোলেন রমানি। অভিযোগ তুলেছিলেন এক সংবাদপত্রের শীর্ষ পদে থাকাকালীন তাঁকে যৌন হনস্থা করেন আকবর। একটি কাজের ইন্টারভিউয়ের জন্য তাঁকে হোটেলে ডাকেন এবং অশালীন আচরণ করেন। তাঁর এই রিপোর্ট প্রকাশ্যে আসতেই একে একে আরও মহিলা আকবরের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেন। এক পরই আকবর পাল্টা মানহানির মামলা করেন রমানির বিরুদ্ধে।

কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে #মিটু-র অভিযোগ ওঠায় যথেষ্ট অস্বস্তিতে পড়ে বিজেপি। বিশেষ করে যখন দেশ জুড়ে মিটু আন্দোলনের পারদ চড়ছে, এমন আবহে আকবরের বিরুদ্ধে অভিযোগ ওঠার বিষয়টা ভাল চোখে দেখেনি দল। ক্রমাগত চাপের মুখে পড়ে শেষে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement