Advertisement
০৩ মে ২০২৪
Siddique Kappan

জামিন পেলেন সিদ্দিক কাপ্পান, উত্তরপ্রদেশের জেলে ২ বছর কাটিয়েছেন কেরলের সাংবাদিক

২০২০-র অক্টোবরে উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার করে কেরলের এই সাংবাদিককে। তাঁর বিরুদ্ধে ইউএপিএ-সহ একাধিক কঠোর ধারায় মামলা হয়। দাবি করা হয় তিনি নিষিদ্ধ সংগঠন পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার সদস্য।

অবশেষে জেল থেকে মুক্তি পেতে চলেছেন কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পান।

অবশেষে জেল থেকে মুক্তি পেতে চলেছেন কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পান। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ২২:২৭
Share: Save:

অবশেষে মুক্তি। শুক্রবার ইলাহাবাদ হাই কোর্টে জামিন পেলেন কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পান। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা করেছিল ইডি। সেই মামলাতেই ইলাহাবাদ হাই কোর্টে জামিন পেলেন সাংবাদিক।

ইলাহাবাদ হাই কোর্টে জামিনের পর তাঁর জেলমুক্তির সম্ভাবনা আরও জোরালো হল। প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট তাঁকে অন্য সমস্ত মামলায় জামিন দেয়। কিন্তু তখনও জেলমুক্তি ঘটেনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র দায়ের করা আর্থিক তছরুপের মামলায় জামিন না মেলায়। এ বার সেই মামলাতেও জামিন পেলেন তিনি।

এই আর্থিক তছরুপের মামলায় সিদ্দিকের জামিন খারিজ করেছিল লখনউয়ের একটি নিম্ন আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ করে ইলাহাবাদ হাই কোর্টে যান সিদ্দিকের আইনজীবী। শুক্রবার সেই মামলাতেই বিচারপতি দীনেশকুমার সিংহের একক বেঞ্চে জামিন পেয়ে গেলেন তিনি।

২০২০-র অক্টোবরে হাথরস যাওয়ার পথে উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার করে কেরলের এই সাংবাদিককে। তাঁর বিরুদ্ধে ইউএপিএ-সহ একাধিক কঠোর ধারায় মামলা হয়। দাবি করা হয়, তিনি নিষিদ্ধ সংগঠন পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার সদস্য। প্রসঙ্গত, হাথরসে এক দলিত তরুণীকে গণধর্ষণ করে খুন করার অভিযোগ ওঠে। সেই খবর করতেই হাথরস যাচ্ছিলেন সিদ্দিক। পথেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siddique Kappan Allahabad High Court UAPA ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE