Advertisement
০৪ মে ২০২৪
JP Nadda

শ্রীলঙ্কার তামিলদের নিয়ে ডাকটিকিট 

দীর্ঘদিন ধরেই দ্রাবিড়ভূমে নিজেদের শক্তি বাড়াতে চাইছে বিজেপি। সেই লক্ষ্যে গোড়া থেকেই উত্তর ও দক্ষিণ ভারতের মানসিক দূরত্ব ঘোচাতে তৎপর হয়েছে নরেন্দ্র মোদী সরকার।

JP Nadda.

জেপি নড্ডা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ০৭:১৩
Share: Save:

শ্রীলঙ্কায় বসবাসকারী তামিল সমাজের অবদানকে স্মরণ করে আজ ডাকটিকিট প্রকাশ করা হল। অনুষ্ঠানে হাজির ছিলেন কেন্দ্রীয় মৎস্য দফতরের প্রতিমন্ত্রী এ মুরুগন, বিজেপি সভাপতি জে পি নড্ডা। আজ শ্রীলঙ্কার ইস্টার্ন প্রভিন্সের গভর্নর তিরুসেন্থিল থোডামেনের হাতে ওই ডাকটিকিট তুলে দেন নড্ডা। লোকসভা ভোটের কথা মাথায় রেখে তামিল সমাজকে কাছে টানতে ওই ডাকটিকিট প্রকাশ করা হয়েছে বলে মনে করছেন রাজনীতির অনেকে।

দীর্ঘদিন ধরেই দ্রাবিড়ভূমে নিজেদের শক্তি বাড়াতে চাইছে বিজেপি। সেই লক্ষ্যে গোড়া থেকেই উত্তর ও দক্ষিণ ভারতের মানসিক দূরত্ব ঘোচাতে তৎপর হয়েছে নরেন্দ্র মোদী সরকার। বিশেষ করে উত্তরে কাশী ও দক্ষিণের তামিলনাড়ুর মধ্যে সম্পর্কস্থাপনে শুরু হয়েছে কাশী-তামিল সঙ্গম অনুষ্ঠান। পরবর্তী ধাপে আজ ছিল ডাকটিকিট প্রকাশ অনুষ্ঠান। আজ বিজেপির সদর দফতরে হওয়া অনুষ্ঠানে নড্ডা বলেন, আজ থেকে দু’শো বছর আগে তামিলরা প্রথম শ্রীলঙ্কায় গিয়েছিলেন। তার পর থেকে সে দেশের উন্নতিতে নিজেদের অবদান রেখে এসেছেন। পাশাপাশি ওই দেশের তামিল সমাজের সুখে ও দুঃখে ভারত সরকার যে বিশেষ ভাবে পাশে রয়েছে, সেই বার্তাও দেন নড্ডা। ইস্টার্ন প্রভিন্সে তামিলদের উন্নয়নে যে প্রকল্প চালু রয়েছে, তা দ্রুত শেষ করার জন্য শাসক শিবিরের নেতাদের অনুরোধ করেন গভর্নর তিরুসেন্থিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JP Nadda India Sri Lanka BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE