Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Kamal Haasan

তামিলনাড়ু নির্বাচনে ১৫৪টি আসনে প্রার্থী দিচ্ছে কমল হাসনের এমএনএম

বাকি ৮০টি আসন দুই শরিক দল অল ইন্ডিয়া সমথুবা মাক্কাল কাটচি এবং ইন্ডিয়া জননায়গ কাটচি-কে ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানিয়ছেন হাসন।

কমল হাসন। ফাইল চিত্র।

কমল হাসন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৩:৩৭
Share: Save:

তামিলনাড়ুর বিধানসভা নির্বাচনে ২৩৪টি আসনের মধ্যে ১৫৪টিতে লড়বে মাক্কাল নিধি মাইয়ম (এমএনএম)। সোমবার এ কথা ঘোষণা করেছেন এমএনএম-এর প্রতিষ্ঠাতা অভিনেতা কমল হাসন। বাকি ৮০টি আসন দুই শরিক দল অল ইন্ডিয়া সমথুবা মাক্কাল কাটচি এবং ইন্ডিয়া জননায়গ কাটচি-কে ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানিয়ছেন হাসন। সোমবার রাতে আসন নিয়ে শরিক দলগুলোর সঙ্গে বৈঠক করেন তিনি। তার পরই ১৫৪ আসনের কথা ঘোষণা করা হল।

এমএনএম এক বিবৃতি জারি করে জানিয়েছে, তাদের এবং শরিক দলগুলোর একমাত্র লক্ষ্য তামিলনাড়ুতে বদল আনা। রাজ্যবাসীর চাহিদা পূরণ করা। শরিকদলগুলোর লক্ষ্য একই হওয়ায় তাদের সঙ্গে যৌথ ভাবেই এই নির্বাচনের লড়াইয়ে সামিল হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

২০১৯-এর লোকসভা নির্বাচনে হাসনের এমএনএম ৪ শতাংশ ভোট পেয়েছিল। যার মধ্যে বেশির ভাগই এসেছিল মফসসল এলাকাগুলো থেকে। এ বারও একটা চমক দেওয়ার আশায় রয়েছেন এমএনএম-এর নেতৃত্ব থেকে সমর্থক কর্মীরা।

এ বারের নির্বাচনে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে অভিনব পন্থা নিয়েছে এমএনএম। যাঁরা প্র্রার্থী হতে চান তাঁদের অনলাইন আবেদন করতে বলা হয়েছে। সাক্ষাৎকার নেওয়ার পর তালিকা বাছাই হবে। তার পর চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

গত সপ্তাহেই নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি এবং এডিএমকে-র বিরুদ্ধে আক্রমণ শানান হাসন। তাঁর অভিযোগ, গেরুয়া শিবির এবং এআইএডিএমকে রাজ্যবাসীকে যে স্বপ্ন দেখিয়েছিল তা পূরণ করতে ব্যর্থ হয়েছে। এর পরই তিনি বলেন, “তামিলরা বিক্রি হওয়ার নয়। তাঁদের ভোটও বিক্রি হওয়ার নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kamal Haasan Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE