Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Mamata Banerjee: ছটপুজোর পরেই মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতে যাবেন তৃণমূলনেত্রী মমতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ অক্টোবর ২০২১ ১৮:৩৮
মমতা-অভিষেকের উপস্থিতিতে তৃণমূলে যোগদান উত্তরপ্রদেশের দুই নেতার।

মমতা-অভিষেকের উপস্থিতিতে তৃণমূলে যোগদান উত্তরপ্রদেশের দুই নেতার।
নিজস্ব চিত্র।

ছট পুজোর পরেই নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসীতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার উত্তরপ্রদেশের কংগ্রেস-ত্যাগী পিতা-পুত্র রাজেশপতি এবং ললিতেশপতি ত্রিপাঠীর তৃণমূলে যোগদান কর্মসূচিতে এ কথা জানালেন তিনি।

সোমবার তৃণমূলে যোগ দেওয়া উত্তরপ্রদেশের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর পৌত্র এবং প্রপৌত্র আদতে বারাণসীর নেতা। ললিতেশপতি বারাণসীর একটি কেন্দ্রে কংগ্রেসের বিধায়কও ছিলেন। তাঁরা তৃণমূলে যোগ দেওয়ায় মোদীর কেন্দ্রে বিজেপি-তৃণমূল লড়াই নতুন মাত্রা পেল বলে মনে করা হচ্ছে। মমতা জানান, রাজেশ এবং ললিতেশই তাঁর বারাণসী সফরের সূচি তৈরি করবেন।

মমতা জানান, গঙ্গাসাগর কপিলমুনি মন্দিরের দ্বৈতাপতি-সহ নানা ব্যক্তি এবং সংগঠন তাঁকে উত্তরপ্রদেশে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। গঙ্গাসাগর মন্দিরের দ্বৈতাপতি আশ্রম অযোধ্যায়। বিহারগত নয়, উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী লড়াইয়ে ভূমিপুত্ররাই তৃণমূলকে নেতৃত্ব দেবেন বলে জানান তিনি।

Advertisement

সোমবার উত্তরপ্রদেশের দুই নেতার তৃণমূলে যোগদান কর্মসূচিতে হাজির ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সেখানে মমতা জানিয়েছেন লোকসভা ভোটের আগে রাজ্যে রাজ্যে সংগঠন বিস্তারে নজর দেবে তৃণমূল। লোকসভা পরবর্তী পরিস্থিতি সম্পর্কে তাঁর মন্তব্য, ‘‘বাংলা চালাতে পারলে, দিল্লিও চালাতে পারব।’’

শিলিগুড়িতে সোমবার প্রশাসনিক বৈঠকে যোগ দিতে গিয়ে সোমবার মমতা জানান, রাজ্যের বেসরকারি হাসপাতালগুলি স্বাস্থ্যসাথী কার্ড না নিলে তাদের লাইসেন্স বাতিল করা হবে। প্রশাসনিক সরকারি-বেসরকারি স্কুল ও কলেজ খোলার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

Advertisement