Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Goa

Goa: অনুমতি দিয়েও গোয়ায় বাতিল ‘জনতার চার্জশিট, বিজেপি সরকারকে নিশানা তৃণমূলের

তৃণমূলের তরফে চার দিন আগেই ‘জনতার চার্জশিট’ কর্মসূচি পালনের জন্য প্রশাসনের থেকে প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়েছিল।

তৃণমূলের কর্মসূচির অনুমতি বাতিল গোয়ায়।

তৃণমূলের কর্মসূচির অনুমতি বাতিল গোয়ায়। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৬:৫৯
Share: Save:

ত্রিপুরার পরে এ বার গোয়া। ফের তৃণমূলের কর্মসূচির অনুমতি বাতিলের অভিযোগ উঠল বিজেপি পরিচালিত একটি রাজ্যের প্রশাসনের বিরুদ্ধে। তৃণমূলের অভিযোগ, পশ্চিম ভারতের ওই রাজ্যের প্রশাসন তৃণমূলের ‘জনতার চার্জশিট প্রকাশ’ কর্মসূচির অনুমতি দিয়েও বাতিল করেছে।

তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি টুইটারে দাবি করা হয়েছে। চার দিন আগেই ‘জনতার চার্জশিট’ কর্মসূচি পালনের জন্য প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়েছিল। সোমবার বিকেলে ওই কর্মসূচির আয়োজনও করা হয়েছিল। কিন্তু কিন্তু শেষ মুহূর্তে হঠাৎ আইনশৃঙ্খলা পরিস্থিতির অজুহাত খাড়া করে তা বাতিল করা হয়েছে।

টুইটারে লেখা হয়েছে, ‘তৃণমূলের প্রতি মানুষের ভালবাসা দেখে গোয়ার সরকার সম্ভবত বিচলিত হয়ে পড়েছে। প্রসঙ্গত, গত মাসে বিজেপি পরিচালিত ত্রিপুরা সরকারের বিরুদ্ধেও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচির অনুমতি দিয়ে তা প্রত্যাহারের অভিযোগ উঠেছিল।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) গোয়া সফরে যাচ্ছেন মমতা। তার আগে এই অনুমতি বাতিলের ঘটনা নতুন মাত্রা পেয়েছে সে রাজ্যের রাজনীতিতে। নীলবাড়ির লড়াইয়ে বিপুল জয়ের পর অন্য কয়েকটি রাজ্যে ‘নজর’ দিয়েছে তৃণমূল। সেই তালিকার প্রথম দিকে রয়েছে ত্রিপুরা এবং গোয়া। গত মাসে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। এর পর কংগ্রেস-সহ বিভিন্ন দল ছে়ড়ে তৃণমূলে যোগ দিয়েছেন একাধিক রাজনৈতিক এবং অরাজনৈতিক ব্যক্তিত্ব। পুজোর মধ্যে গোয়ায় দফতরও খুলেছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Goa TMC TMC BJP Luizinho Faleiro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE