Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Piyush Jain

Piyush Jain: বাড়ি থেকে উদ্ধার হয় ২৫০ কোটির সম্পত্তি! ৫৪ কোটি টাকা কর দিলেন কানপুরের সেই পীযূষ

গত বছরের ডিসেম্বরে পীযূষের বাড়িতে তল্লাশি চালিয়ে ১৯৫ কোটি টাকা নগদ, ২৩ কেজি সোনা এবং ৬০০ কেজি চন্দনকাঠের তেল উদ্ধার করে ডিজিজিআই।

পীযূষ জৈন। ফাইল চিত্র।

পীযূষ জৈন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১১:১৬
Share: Save:

৫৪ কোটি টাকা কর দিলেন উত্তরপ্রদেশের কানপুরের সেই সুগন্ধী ব্যবসায়ী পীযূষ জৈন। মঙ্গলবার আমদাবাদের ডিরেক্টরেট জেনারেল অব জিএসটি ইন্টেলিজেন্স (ডিজিজিআই)-এর অ্যাকাউন্টে সেই টাকা জমা দিয়েছেন পীযূষ।

ডিজিজিআই-এর আইনজীবী অম্বরীশ জৈন জানিয়েছেন, সরকারের কোষাগারে ৫৪ কোটি টাকা জমা করেছেন পীযূষ। আদালতে সেই তথ্য জানিয়ে জামিনের আবেদনও করেছেন তিনি। যদিও সেই আবেদন মঞ্জুর করেনি আদালত। ডিসিজিআই জানিয়েছে, এখনও আরও তদন্ত বাকি।

গত বছরের ডিসেম্বরে পীযূষের বাড়িতে তল্লাশি চালিয়ে ১৯৫ কোটি টাকা নগদ, ২৩ কেজি সোনা এবং ৬০০ কেজি চন্দনকাঠের তেল উদ্ধার করে ডিজিজিআই। কানপুর এবং কনৌজের বেশ কয়েকটি ব্যাঙ্কেও বিপুল সম্পত্তির হদিস পায়। ৩১ কোটি টাকা আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। ১২০ ঘণ্টা ম্যারাথন তল্লাশি এবং ৫০ ঘণ্টা জেরার পর গত বছরের ডিসেম্বরে গ্রেফতার করা হয়েছিল পীযূষকে।

তদন্তকারীরা জানিয়েছেন, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ভুয়ো ইনভয়েস দিয়ে জিনিস পাঠানো, ই-ওয়ে বিল ছাড়া জিনিস পাঠানোর অভিযোগ উঠেছিল। ভুয়ো সংস্থার নামেও ইনভয়েস তৈরি করার অভিযোগ ছিল। ৫০ হাজার টাকার ২০০টি এমন ভুয়ো ইনভয়েস পাওয়া গিয়েছে বলে অভিযোগ পীযূষের সংস্থার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Piyush Jain Kanpur Businessman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE