Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Karnataka Temple: অ-হিন্দুরা মন্দিরের সামনে রাখতে পারবেন না গাড়ি, নির্দেশ জারি করে বিতর্কে কর্নাটকের মন্দির

সংবাদ সংস্থা
মেঙ্গালুরু ৩০ অগস্ট ২০২১ ১৭:৫৭


ফাইল ছবি

কর্নাটকের মেঙ্গালুরুর এক মন্দিরের নির্দেশ ঘিরে শুরু হয়েছে বিতর্ক। সে রাজ্যের পুট্টুর মহালিঙ্গেশ্বর মন্দির কর্তৃপক্ষ সম্প্রতি জানিয়েছেন, মন্দিরের বাইরে গাড়ি রাখতে পারবেন কেবলমাত্র হিন্দুরা। সেখানে অ-হিন্দুদের কোনও স্থান হবে না। বিতর্ক তৈরি হওয়ার পরেও অনড় মন্দির কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন, সবার মত নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভবিষ্যতে যাতে কোনও রকম আপত্তিকর ঘটনা না ঘটে, তাই এই নিয়ম চালু করেছে মন্দির কমিটি।

মন্দিরের সামনেই একটি বড় মাঠ রয়েছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, সেই মাঠেই বড় অক্ষরে নির্দেশ লিখে টাঙিয়ে দেওয়া হয়েছে। এত দিন সে মাঠে গাড়ি রাখতেন মন্দিরের ভক্ত বা আশপাশে অন্য কাজে আসা মানুষেরা।

Advertisement

মন্দির কমিটির প্রধান কেশবপ্রসাদ মুলিয়া বলেছেন, ‘‘মন্দির কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। এর পরেও যদি কেউ গাড়ি রাখার অনুরোধ নিয়ে আসেন, তাহলে আমরা সেই অনুরোধ ভেবে দেখব। এ ছাড়া মন্দির চত্বরে কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতেও এই সিদ্ধান্ত নিয়েছি আমরা।’’ তিনি দাবি করেছেন, অনেক সময়েই দেখা যায়, ভক্তরা গাড়ি রাখার জায়গা পান না, অন্য ধর্মের মানুষ, যাঁরা অন্য কাজে এই এলাকায় এসেছেন, তাঁদের গাড়িতে ভরে যায় মাঠ। সেই পরিস্থিতি যাতে না হয়, সেই কারণেই এই সিদ্ধান্ত। ঘটনার তীব্র নিন্দা করেছে কংগ্রেস। কংগ্রেসের প্রাক্তন বিধায়ক শকুন্তলা শেট্টি বলেছেন, ‘‘এই সিদ্ধান্ত মোটেই সমর্থনযোগ্য নয়। অনেক অন্য ধর্ম বিশ্বাসের মানুষও মন্দিরে আসেন।’’

আরও পড়ুন

Advertisement